shono
Advertisement

রাহুলের ইস্তফা আটকাতে দলের সদর দপ্তরের সামনে আত্মহত্যার চেষ্টা কংগ্রেস কর্মীর

সিদ্ধান্ত পরিবর্তন করবেন রাহুল, আশা কংগ্রেস নেতা-কর্মীদের। The post রাহুলের ইস্তফা আটকাতে দলের সদর দপ্তরের সামনে আত্মহত্যার চেষ্টা কংগ্রেস কর্মীর appeared first on Sangbad Pratidin.
Posted: 05:26 PM Jul 02, 2019Updated: 05:27 PM Jul 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সভাপতির পদ ইস্তফা দিয়েছেন  রাহুল গান্ধী। কিন্তু, তা মানতে রাজি নয় দলের কোনও কর্মী-সমর্থকই। বিভিন্ন জায়গায় বিষয়টি নিয়ে আন্দোলন করতেও দেখা গিয়েছে অনেক কর্মী-সমর্থককে। রাহুলের সিদ্ধান্ত পরিবর্তনের জন্য চেষ্টা করেছেন আহমেদ প্যাটেল, অশোক গেহলট থেকে কে সি বেণুগোপাল রাও। কিন্তু, কিছুতেই ভেজেনি চিঁড়ে! নিজের সিদ্ধান্তেই অনড় থেকেছেন কংগ্রেস সভাপতি। কিন্তু, তাঁর সিদ্ধান্ত যে দলের কর্মী-সমর্থকরা কোনওভাবেই মেনে নিতে প্রস্তুত নন তার প্রমাণ মিলল মঙ্গলবার। রাহুলের মনোভাব পরিবর্তনের দাবি জানিয়ে দিল্লির সদর দপ্তরের সামনে আত্মহত্যার চেষ্টা করলেন এক কংগ্রেসকর্মী।

Advertisement

[আরও পড়ুন- হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে, রাজ্যসভায় সাফ জানালেন শাহ ]

রাহুল গান্ধীর সিদ্ধান্তের বিরোধিতা করে কংগ্রেসের সদর দপ্তরে অবস্থান করছেন কংগ্রেসের নেতা-কর্মীরা। সেই উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজধানীতে ভিড় জমিয়েছেন প্রচুর মানুষ। মঙ্গলবার সকালে আচমকা বাইরে চেঁচামেচি শুরু হয়। তা শুনে নেতারা বেরিয়ে এসে দেখেন অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি দপ্তরের সামনে থাকা একটি গাছে গলায় দড়ি দেওয়ার চেষ্টা করছেন। সঙ্গে সঙ্গে সবাই মিলে প্রতিহত করার চেষ্টা করেন তাঁকে। অনেক চেষ্টার পর অবশেষে গাছ থেকে নেমে আসেন ওই ব্যক্তি। পরে ওই তিনি বলেন, “রাহুল গান্ধী নিজের পদত্যাগপত্র ফিরিয়ে নিন। না হলে গলায় দড়ি দিয়ে ঝুলে পড়ব আমি।”

সূত্রের খবর, সোমবার পদত্যাগের বিষয় নিয়ে রাহুলের সঙ্গে বৈঠক করেন কংগ্রেসের পাঁচজন মুখ্যমন্ত্রী। বারবার রাহুলকে সিদ্ধান্ত পরিবর্তন করার অনুরোধ করেন। কিন্তু, তাঁদের প্রস্তাবে রাজি হয়নি ওয়ানড়ের সাংসদ। তখন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ রাজ্য সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেন। কিন্তু, তারপরও রাহুল তাঁর সিদ্ধান্ত থেকে একচুলও সরবেন না বলে জানিয়ে দেন।

[আরও পড়ুন- রাজ্যসভায় পাশ কাশ্মীরে রাষ্ট্রপতি শাসনের মেয়াদবৃদ্ধির বিল]

যদিও এই বৈঠকের পর রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, “দু’ঘণ্টা ধরে ভাল বৈঠক হয়েছে। আমরা দেশের সমস্ত কংগ্রেস কর্মীর মনের কথা তাঁকে জানিয়েছি। আশা করছি ইতিবাচক দৃষ্টিতে আমাদের অনুরোধ বিবেচনা করবেন উনি। কংগ্রেস সভাপতির কাজও চালিয়ে যাবেন।”

The post রাহুলের ইস্তফা আটকাতে দলের সদর দপ্তরের সামনে আত্মহত্যার চেষ্টা কংগ্রেস কর্মীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement