shono
Advertisement

লোকসভার আগে বিরাট স্বস্তি, ‘জমির বদলে চাকরি’ মামলায় স্থায়ী জামিন রাবড়ি ও লালুর দুই কন্যার

এই মামলায় বেশ কিছুদিন ধরে লালুর পরিবারের বিরুদ্ধে তদন্ত করছে ইডি।
Posted: 08:44 PM Feb 28, 2024Updated: 08:44 PM Feb 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্তর্বর্তী জামিন আগেই মিলেছিল। এবার রেলে ‘জমির বদলে চাকরি’ (Land for jobs Case) মামলায় স্থায়ী জামিন পেয়ে গেলেন আরজেডি প্রতিষ্ঠাতা লালুপ্রসাদ যাদবের স্ত্রী রাবড়ি দেবী এবং দুই কন্যা মিসা ভারতী ও হেমা যাদব। একই সঙ্গে স্থায়ী জামিন পেয়ে গেলেন এই মামলায় আরেক অন্যতম অভিযুক্ত হৃদ্যানন্দ চৌধুরিও।

Advertisement

জমির বিনিময়ে চাকরি দেওয়ার মামলায় লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav) পরিবারের একাধিক সদস্যের বিরুদ্ধে নোটিস জারি করে ইডি। রাবড়ি দেবী ও তাঁর দুই কন্যা ছাড়াও অমিত কাটওয়াল ও হৃদ্যানন্দ চৌধুরির নাম ছিল তদন্তকারী সংস্থার নোটিসে। ইডির (ED) চার্জশিটের ভিত্তিতেই দিল্লির রাউস অ্যাভেনিউ কোর্টে তলব করা হয় রাবড়ি ও তাঁর দুই কন্যাকে। গত ৯ ফেব্রুয়ারি অন্তর্বর্তী জামিন পান তাঁরা। এবার স্থায়ী জামিনও মিলল।

[আরও পড়ুন: ঝুলিতে ৯৭.৬ শতাংশ ভোট! মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর দৌড়ে অদম্য ট্রাম্প]

উল্লেখ্য, ২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত রেলমন্ত্রী ছিলেন লালু। সেই সময় তিনি জমির বিনিময়ে রেলে চাকরি দিতেন, অভিযোগ এমনই। ২০২২ সালের ১৮ মে সিবিআই একটি মামলা দায়ের করে। সেই মামলায় দাবি করা হয়, এক বেসরকারি সংস্থার নামে সম্পত্তি কিনে তার বিনিময়ে চাকরি দেওয়া হয়েছিল। পরে সেই সম্পত্তি বাজারদরের থেকে কমে কিনে নিয়েছিলেন লালুর পরিবারের সদস্যরা। সেই মামলাতেই চার্জশিট পেশ করে ইডি। দিল্লির রাউস অ্যাভেনিউ আদালতে চলছে এই মামলার বিচার।

[আরও পড়ুন: মোদি ক্ষমতায় ফিরলেও ২০১৯ লোকসভার তুলনায় কমবে আসন? প্রকাশ্যে সমীক্ষার রিপোর্ট]

লোকসভা ভোটের ঠিক আগে আগে পরিবারের দুই সদস্য জামিন পেয়ে যায় অনেকটাই স্বস্তি পেয়ে গেলেন লালুপ্রসাদ যাদব, তেজস্বী যাদবরা। তাছাড়া কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে যে প্রতিংসার অভিযোগ তোলা হচ্ছিল, সেটাও আরও জোরাল করা যাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement