shono
Advertisement
Supreme Court

তীব্র গরমে জলসংকট, তেষ্টা মেটাতে বিজেপির কাছে হাত পাতলেন কেজরি, গেলেন সুপ্রিম কোর্টে

হাতজোড় করে অনুরোধ করছি রাজনীতি না করে সমস্যা সমাধান করুন, বিজেপির কাছে আর্জি কেজরির।
Published By: Amit Kumar DasPosted: 01:48 PM May 31, 2024Updated: 03:32 PM May 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেকর্ড গরমে পুড়ছে রাজধানী। চরম আকার নিয়েছে জল সংকট। এহেন তথৈবচ অবস্থায় জলের দাবিতে শীর্ষ আদালতের দ্বারস্থ হল কেজরিওয়াল সরকার। আর্জি জানানো হয়েছে, সুপ্রিম কোর্ট যেন প্রতিবেশী তিন রাজ্যের সরকারকে নির্দেশ দেয় একমাসের জন্য দিল্লিতে বাড়তি জল সরবরাহের। পাশাপাশি বিজেপির কাছেও কেজরিওয়াল আর্জি জানালেন, এই জলসংকট মেটাতে সাহায্যের হাত বাড়ানোর জন্য।

Advertisement

দিল্লিতে জলের সংকট নিয়ে সম্প্রতি হরিয়ানা সরকারের দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন দিল্লির জলমন্ত্রী অতিশী। অভিযোগ করেন, বিজেপি (BJP) শাসিত হরিয়ানা সরকার দিল্লির প্রাপ্য জল দিল্লিকে দিচ্ছে না। এদিকে, প্রবল গরমে রাজধানীর পরিস্থিতি চরম আকার নিয়েছে। গত বুধবার দিল্লির (Delhi) সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৫২.৩ ডিগ্রি সেলসিয়াস। গরমে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। স্বাভাবিকভাবেই বেড়েছে জলের চাহিদা। এই পরিস্থিতিতে সূত্রের খবর, শুক্রবার শীর্ষ আদালতের (Supreme Court) দ্বারস্থ হয় দিল্লির সরকার। আবেদন জানানো হয়, রাজধানীর জলের সংকট মেটানো সকলের দায়িত্ব। ফলে অন্তত এক মাসের জন্য দিল্লিকে বাড়তি জল সরবরাহের নির্দেশ দেওয়া হয়, হরিয়ানা, উত্তরপ্রদেশ ওবং হিমাচল প্রদেশকে। এটা আমাদের সকলের দায়িত্ব আমরা যৌথভাবে কাজ করে জলের সমস্যার সমাধান করি।

[আরও পড়ুন: ইংল্যান্ড থেকে ভারতে ফিরল ১ লক্ষ কেজি সোনা, বড় পদক্ষেপ রিজার্ভ ব্যাঙ্কের]

এদিকে রাজধানীর জলসংকট মোকাবিলায় রাজনীতি না করার আবেদন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রাজনৈতিক প্রতিপক্ষ বিজেপির কাছে আবেদন জানিয়ে শুক্রবার কেজরি বলেন, 'বিজেপি যেন উত্তরপ্রদেশ, হরিয়ানা ও হিমাচল প্রদেশের সরকারকে দিল্লিতে এক মাসের জন্য পর্যাপ্ত জল সরবরাহের নির্দেশ দেয়। তাহলে দিল্লির মানুষ ওদের প্রশংসা করবে। এই ভয়ংকর গরমের উপর কারও হাত নেই, কিন্তু আমরা একজোট হয়ে সমস্যা সমাধান করতে পারি। সকলের কাছে হাতজোড় করে আমি অনুরোধ করছি, আসুন রাজনীতি না করে আমরা যৌথভাবে দিল্লির মানুষের সমস্যার সমাধান করি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জলের দাবিতে শীর্ষ আদালতের দ্বারস্থ হল কেজরিওয়াল সরকার।
  • আর্জি জানানো হয়েছে, সুপ্রিম কোর্ট যেন প্রতিবেশী তিন রাজ্যের সরকারকে নির্দেশ দেয় একমাসের জন্য দিল্লিতে বাড়তি জল সরবরাহের।
  • পাশাপাশি বিজেপির কাছেও কেজরিওয়াল আর্জি জানালেন এই জলসংকট মেটাতে সাহায্যের হাত বাড়ানোর জন্য।
Advertisement