shono
Advertisement

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে পালিয়ে দিল্লিতে প্রেমিকা, বিমানবন্দরেই বিয়ের প্রস্তাব তরুণের

যুদ্ধ ডিঙিয়ে পরিণতি পেল আনা ও অনুভবের প্রেম।
Posted: 02:00 PM Mar 27, 2022Updated: 05:29 PM Mar 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধ আর প্রেম সমান্তরাল পৃথিবী! কেউ বোমা বানায়, বোমা ফেলে, মানুষ মারে, সেই সময়েই কেউ ভালবাসায় মানুষের পাশে দাঁড়ায়। সম্পর্কের প্রতি এই সততা, ভালাবাসাই হয়তো যুদ্ধের বিরুদ্ধে সবচেয়ে বড় প্রতিবাদ! ইউক্রেনের (Ukraine) তরুণী আনা হোরোডেটস্কা আর দিল্লি হাই কোর্টের তরুণ আইনজীবী অনুভব ভাসিনের জীবনের গল্প সেই সত্যিকেই প্রমাণ করে। সম্প্রতি দিল্লি বিমানবন্দরে একটি দৃশ্য নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, যুদ্ধ ডিঙিয়ে আসা দূর দেশের প্রেমিকাকে কাছে পেয়েই দেরি না করে বিয়ের প্রস্তাব দিয়েছেন অনুভব।

Advertisement

অনুভব ও আনার প্রেমের বয়স প্রায় আড়াই বছর। প্রথম দেখা ভারতে করোনার জেরে লকডাউনের আগেভাগে। এদেশে ঘুরতে এসেছিলেন আনা। সেই সময় তাঁর সঙ্গে পরিচয় হয় দিল্লি হাই কোর্টের তরুণ আইনজীবী অনুভব ভাসিনের সঙ্গে। আলাপ থেকে ঘনিষ্ঠতা, ভাললাগা এবং ভালবাসা। লকডউনে ভারতে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ হলে অনুভবের বাড়িতেই থাকতে বাধ্য হয়েছিলেন আনা। পরিস্থিতি স্বাভাবিক হলে ইউক্রেনে ফেরেন।

[আরও পড়ুন: আস্থা ভোটের আগে নিখোঁজ ৫০ পাক মন্ত্রী! আঙুল উঠছে গদি বাঁচাতে মরিয়া ইমরানের দিকে]

অনুভব জানিয়েছেন, ফের দুবাইতে আনার সঙ্গে দেখা হয়। একবার কিভে গিয়েও ‘বন্ধু’র সঙ্গে দেখা করেছিলেন। অনুভবের কথায়, “ততদিন আমাদের সম্পর্ক গভীর হয়েছে। ফলে গত ডিসেম্বরে আনা ভারতে এসে আমার বাবা-মায়ের সঙ্গে দেখা করে। তখনই আমরা ঠিক করি যে বিয়ে করব। যদিও তারপর ও দেশে ফিরে গিয়েছিল।”

সব ঠিক চলছিল। কিন্তু গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া (Russia)। ওমনি বদলে যায় পরিস্থিতি। এই অবস্থায় অধিকাংশ ইউক্রেনীয় প্রতিবেশী দেশে পালিয়েছেন। উপচে পড়ছে পোল্যান্ড, হাঙ্গেরির মতো দেশগুলি শরণার্থী শিবির। কিন্তু আনা ঠিক করেন তিনি আসবেন সুদূর ভারতে ভালবাসার মানুষের নিরাপদ আশ্রয়ে।

[আরও পড়ুন: ফের রাহুল-প্রিয়াঙ্কার সঙ্গে দেখা প্রশান্ত কিশোরের! নয়া জল্পনায় সরগরম কংগ্রেস]

এর জন্য আনাকে বহু কাঠখড় পোড়াতে হয়েছে। যুদ্ধবিধ্বস্ত কিয়েভ থেকে মা, পোষ্যকে নিয়ে বাড়ি ছেড়েছিলেন আনা। মা-কে ও পোষ্যকে ইউক্রেনের গ্রামের বাড়িতে রেখে আসেন। সেখানে রয়েছেন দিদা ও দাদু। এরপর স্লোভাকিয়া হয়ে পোল্যান্ডে পৌঁছান। সেখানে থেকে ভারতীয় দূতাবাস থেকে ভিসা পেয়ে তবে দিল্লিতে পৌঁছান।

দেশে ছেড়ে প্রেমিকা তাঁর কাছে আসছে, আগেই জানতেন অনুভব। ফলে এবার আর দেরি করেননি তিনি। বিমানবন্দরেই আনাকে বিয়ের প্রস্তাব দেন। অনুভব জানিয়েছেন, মাস খানেকের মধ্যে সাত পাকে বাঁধা পড়বেন তাঁরা। তারপর ভারতের নাগরিকত্বের আবেদন করবেন আনা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার