shono
Advertisement
Delhi

সাড়ে তিন বছরের শিশুকন্যাকে ধর্ষণ, দিল্লির আদালতে ২০ বছরের সাজা যুবককে

'সহানুভূতির যোগ্য নয়', মন্তব্য বিচারকের।
Published By: Kishore GhoshPosted: 05:40 PM Oct 22, 2024Updated: 05:45 PM Oct 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাড়ে তিন বছরের শিশুকন্যাকে ধর্ষণে অভিযুক্ত। বছর চুয়াল্লিশের ওই যুবকই নাবালিকাকে স্কুলে নিয়ে যেতেন এবং স্কুল থেকে বাড়ি পৌঁছে দিতেন। তাকেই ২০১৮ সালের আগস্ট এবং অক্টোবরের মধ্যে একাধিক বার ধর্ষণ করেছেন বলে অভিযোগ ওঠে। এই মামলায় দোষী সাব্যস্ত গাড়ি চালক যুবককে ২০ বছর কারাদণ্ডের সাজা শোনাল দিল্লির আদালত। বিচারপতির পর্যবেক্ষণ, ঘৃণ্য অপরাধ করেছেন ওই যুবক। তাঁর প্রতি সহানুভূতির কোনও জায়গা নেই।

Advertisement

শিশুকন্যাকে ধর্ষণের মামলাটি উঠেছিল দিল্লির অতিরিক্ত দায়রা আদালতে। মামলায় সাজা ঘোষণা করেছেন বিচারক বলবিন্দর সিং। তিনি বলেন, অভিযুক্ত বিবাহিত। ঘটনার গুরুত্ব সম্পর্কে তিনি ওয়াকিবহাল। পরিবারের লোকেরা বিশ্বাস করে নিজের সন্তানের দায়িত্ব তাঁর উপর ছেড়ে দিয়েছিলেন। তার পরেও তিনি এই অপরাধ করেছেন নির্দ্বিধায়। ফলে অভিযুক্তের প্রতি সহানুভূতির কোনও জায়গা থাকতে পারে না। যুবক সামাজিক মূল্যবোধের তোয়াক্কা করেননি। কার্যত ওই পরিবারটির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন তিনি।

শুনানি শেষে আসামিকে ২০ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেন বিচারক। এইসঙ্গে নির্যাতিতার পরিবারকে ১ লক্ষ ২০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দিয়েছেন বিচারক বলবিন্দর সিং।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শিশুকন্যাকে ধর্ষণের মামলাটি উঠেছিল দিল্লির অতিরিক্ত দায়রা আদালতে।
  • নির্যাতিতার পরিবারকে ১ লক্ষ ২০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দিয়েছেন বিচারক।
Advertisement