shono
Advertisement

৫ লক্ষ টাকা চেয়ে ডাক্তারকে হুমকি চিঠি ‘মাওবাদী’দের, সঙ্গে বাঁধা কার্তুজ! তুঙ্গে আতঙ্ক

পুলিশের ধারণা, মাওবাদীদের নাম করে কেউ এই কাজ করেছে।
Posted: 09:19 AM Oct 04, 2023Updated: 09:22 AM Oct 04, 2023

ধীমান রায়, ভাতার: ‘মাওবাদী’দের নাম করে হুমকি চিঠি (Threat Letter) পেলেন পূর্ব বর্ধমান জেলার ভাতার (Bhatar) ব্লক হাসপাতালের এক চিকিৎসককে। ঘটনা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। প্রশাসনিক মহলেও চাঞ্চল্য ছড়িয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ এ নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন। বর্ধমান জেলা স্বাস্থ্য আধিকারিক বলেন, “ভাতার হাসপাতালের এক চিকিৎসককে লাল কালিতে লেখা একটি চিঠি দেওয়া হয়েছে। পাঁচ লক্ষ টাকা দাবি করা হয়েছে। টাকা না দিলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে চিঠিতে। চিঠির মধ্যে একটি কার্তুজ দেওয়া হয়েছে বলে শুনেছি। মাওবাদীদের নাম করে এই চিঠি দেওয়া হয়েছে।” ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে। তদন্তে নেমেছে পুলিশ। তদন্তকারীদের একাংশের মত, মাওবাদী (Maoist)সংগঠন নয়, তাদের নাম করে এই হুমকি চিঠি দেওয়া হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, অপর্ণা মুখোপাধ্যায় নামে ভাতার ব্লক হাসপাতালের ওই চিকিৎসক দন্ত বিশেষজ্ঞ (Dentist)। তিনি মঙ্গলবার দন্ত বিভাগ ঢুকে আউটডোর খোলার সময় মেঝেতে একটি চিঠি পড়ে থাকতে দেখেন। ওই চিঠির সঙ্গে একটি কার্তুজও সেলোটেপ দিয়ে আঁটা ছিল বলে তিনি জানান। চিঠিটি মাওবাদীদের নাম করে লেখা। পাঁচ লক্ষ টাকা দাবি করা হয়েছে। ওই টাকা বুধবারের মধ্যে দিতে হবে বলে স্পষ্ট হুমকি। চিকিৎসক অপর্ণা মুখোপাধ্যায় সঙ্গে সঙ্গে বিষয়টি ব্লক স্বাস্থ্য আধিকারিককে (BMOH) জানান।

[আরও পড়ুন: স্বাস্থ্যসাথী কার্ড ছাড়াও বাড়তি টাকা দাবি, দিতে না পারায় মাঝপথে অস্ত্রোপচার থামালেন চিকিৎসক!]

ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ সংঘমিত্রা ভৌমিক গোটা বিষয়টির গুরুত্ব বুঝে তা পুলিশকে জানান। পুলিশ জানিয়েছে, অভিযোগ পেয়ে ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে পুলিশের ধারণা, মাওবাদীদের নাম করে কেউ এই কাজ করেছে। এর সঙ্গে মাওবাদীদের সরাসরি কোনও সম্পর্ক নেই। ঘটনা সরেজমিনে বুঝতে বুধবার জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের নেতৃত্বে একটি দল ভাতার হাসপাতালে আসার কথা।

[আরও পড়ুন: বাংলায় বন্যা পরিস্থিতি! এক মাসের বেতন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দানের সিদ্ধান্ত রাজ্যপালের]

দন্ত চিকিৎসককে পাঠানো ওই হুমকি চিঠি পাওয়ার পরেই হাসপাতালে চিকিৎসক ও কর্মীরা তার ছবি তুলে রাখেন। সেই ছবি একাধিক হোয়াটসঅ্যাপ (WhatsApp) গ্রুপে শেয়ারও করেন তাঁদেরই একাংশ। ফলে ভাইরাল হয়ে যায় চিঠিটি। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। যদিও চিঠির সঙ্গে কার্তুজ রেখে যাওয়ায় বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে দেখছেন তদন্তকারীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার