shono
Advertisement

‘কড়া ব্যবস্থা নেব’, সন্দেশখালির অশান্তি নিয়ে মুখ খুললেন ডিজি রাজীব কুমার

সন্দেশখালি, বনগাঁয় ইডি আধিকারিকদের উপর হামলায় আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন ওঠে।
Posted: 06:09 PM Jan 08, 2024Updated: 08:24 PM Jan 08, 2024

গৌতম ব্রহ্ম: সন্দেশখালি, বনগাঁয় কাজ করতে গিয়ে আক্রান্ত হয়েছেন ইডি আধিকারিকরা। সন্দেশখালির (Sandeshkhali) সরবেড়িয়ায় তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে এই হামলার মুখে পড়েন কেন্দ্রীয় তদন্তকারীরা। পর দিন বনগাঁয় আরেক তৃণমূল নেতা শংকর আঢ্যকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার সময়েও ইডির গাড়িতে হামলা চলে। যদিও কেন্দ্রীয় বাহিনী সেই হামলা রুখে দেয়।কিন্তু এসবের পর উত্তর ২৪ পরগনার আইশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠে যায়। এনিয়ে পুলিশের পদস্থ কর্তারা কোনও মন্তব্য করেননি। তবে সোমবার রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার (Rajeev Kumar) সাফ জানালেন, আইনশৃঙ্খলা ভেঙেছে যারা, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবেই।

Advertisement

সোমবার মুখ্যমন্ত্রী গঙ্গাসাগর সফরে গিয়েছেন। তাঁর সঙ্গে রয়েছেন রাজ্য পুলিশের নয়া ডিজি (DG) রাজীব কুমার। রবিবার রাত এবং সোমবার সকালে তিনি নিজে গঙ্গাসাগর মেলা পরিদর্শন করেছেন। এদিন বিকেলেও তিনি ফের মেলা পরিদর্শনের সময় সাংবাদিকরা তাঁকে সন্দেশখালি নিয়ে প্রশ্ন করেন। প্রথমে ডিজি এনিয়ে মন্তব্য করতে অস্বীকার করলেও পরে সংক্ষিপ্ত প্রতিক্রিয়া দেন। বলেন, ”যারা আইন ভেঙেছে বা নিজের হাতে আইন তুলে নিয়েছে, তাদের সকলের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।”

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে বড় জয় বিলকিস বানোর, ধর্ষকদের ফিরতে হবে জেলেই]

সন্দেশখালি ও বনগাঁয় ইডির উপর আক্রমণের ঘটনার নিন্দা করেও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ প্রশ্ন তুলেছিলেন, জেলা প্রশাসনকে না জানিয়ে ইডি আধিকারিকরা কেন তল্লাশি চালাতে গিয়েছিলেন? সোমবার ইডি বিবৃতি জারি করে জানায়, বনগাঁয় অভিযানের দিন পুলিশ সুপারকে জানানো হয়েছিল সকালে, বলা হয়েছিল নিরাপত্তা দেওয়ার কথাও। কিন্তু পুলিশ প্রশাসনের তরফে কেউ তাঁদের সঙ্গে যোগাযোগ করেনি। আর রাতের বেলা ইডির গাড়িতে হামলা চলে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এ বিষয়ে জেলা পুলিশের জবাব চেয়েছে।

[আরও পডুন: স্টুডেন্ট ইন্টার্নশিপ প্রকল্পের সূচনা করলেন মুখ্যমন্ত্রী, কারা সুবিধা পাবেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার