shono
Advertisement

Breaking News

Diamond Harbour FC

অপরাজিত থেকেই আই লিগ ৩ চ্যাম্পিয়ন ডায়মন্ড হারবার এফসি, 'দমদার' পারফরম্যান্সে মুগ্ধ অভিষেক

কম সময়ে এত বড় সাফল্য, ভারতীয় ফুটবলে নতুন শক্তি হিসেবে উত্থান ডায়মন্ড হারবার এফসির।
Published By: Arpan DasPosted: 06:31 PM Oct 06, 2024Updated: 07:06 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আই লিগ দ্বিতীয় ডিভিশনে ওঠার যোগ্যতা অর্জন করেছিল আগেই। এদিন আই লিগ ৩ চ্যাম্পিয়নও হল ডায়মন্ড হারবার এফসি। মাত্র ২ বছর আগে প্রতিষ্ঠিত হয়েছে বাংলার এই ক্লাব। তার মধ্যেই এই বিরাট সাফল্য। ফলে ভারতীয় ফুটবলে যে ডায়মন্ড হারবার এফসি নতুন শক্তি হিসেবে উঠে এসেছে, সে বিষয়ে একমত ফুটবলমহল।

Advertisement

এদিন কিবু ভিকুনার দলের ম্যাচ ছিল চানমারি ফুটবল ক্লাবের সঙ্গে। যারা প্লে-অফের গ্রুপ বি-র বিজয়ী দল। নৈহাটি স্টেডিয়ামে সেই ম্যাচে রীতিমতো দাপট নিয়ে খেলেন জবি জাস্টিনরা। ম্যাচের ৩০ মিনিটে ডায়মন্ড হারবারের হয়ে গোল করেন রাঘব গুপ্ত। সেটাই পার্থক্য গড়ে দিল দুই দলের মধ্যে। চ্যাম্পিয়ন হয়েই আই লিগ ২-এ উঠল ডায়মন্ড হারবার এফসি। আর এটাই ডায়মন্ড হারবারের প্রথম ট্রফি। 

দলের জয়ে শুভেচ্ছা জানিয়েছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। 'দমদার' পারফরম্যান্সে মুগ্ধ দলের মালিকও। ঐতিহাসিক জয়ের পর তিনি সোশাল মিডিয়ায় লিখেছেন, "এ যেন বিস্ময়কর পারফরম্যান্স। ডায়মন্ড হারবার এফসি-র ফুটবলাররা গোটা মরশুম ধরেই দুরন্ত ফুটবল খেলেছে। অবশেষে ঐতিহাসিক সাফল্য। দলের সকলকে শুভেচ্ছা জানাই। সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের আমি হৃদয় থেকে ধন্যবাদ জানাই। তাঁরা বিশ্বাস করেছিলেন, আমরা স্বপ্ন ছুঁতে পারব। ডায়মন্ড হারবার এফসি আশার আলো হয়ে উঠেছে এবং বহু তরুণ ফুটবলারকে অনুপ্রাণিত করেছে। দমদার হারবার।"

গত বছর ভালো খেললেও দ্বিতীয় ডিভিশনের ছাড়পত্র পাওয়া হয়নি ডায়মন্ডহারবার এফসির। এবার আর ভুল হয়নি। দুরন্ত খেলেই প্লে অফের টানা তিনটে ম্যাচ জিতে আই লিগ দ্বিতীয় ডিভিশনে খেলার ছাড়পত্র পেয়ে গিয়েছিল ডায়মন্ডহারবার এফসি। গ্রুপ এ-র পর্বের তৃতীয় ম্যাচে কেইনিউ লাইব্রেরি এন্ড স্পোর্টস অ্যাসোসিয়েশনকে ২-০ গোলে হারিয়েছিল তারা। সেটাতেই এসে গিয়েছিল আই লিগ ২-এ ওঠার চাবিকাঠি।

তবে শেষ কাজটা বাকি ছিল এদিনের জন্য। যে স্বপ্ন নিয়ে যাত্রা শুরু, তা সত্যি হল নৈহাটি স্টেডিয়ামে। প্রতিপক্ষ চানমারিও দুরন্ত ছন্দে ছিল। কিন্তু কিবু ভিকুনার পরিকল্পনার কাছে থামতে হল তাদেরও। আই লিগ ৩ চ্যাম্পিয়ন হল ডায়মন্ড হারবার। জাতীয় স্তরের ট্রফি দিয়েই নিজেদের ট্রফি ক্যাবিনেটের যাত্রা শুরু হল। দ্বিতীয় ডিভিশনের খেলা শুরু হবে জানুয়ারি মাসে। এবার তাদের লক্ষ্য, দ্বিতীয় ডিভিশনের হার্ডল টপকে আই লিগে উঠে আসা। এই মুহূর্তে তারা যে ছন্দে আছে, তাতে সেটাও সম্ভব হতে চলেছে বলেই মনে করছে ফুটবলমহল।

এখানেই শেষ নয়। আরও একটা ট্রফিজয়ের হাতছানি রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দলের কাছে। কলকাতা লিগেও আগুনে ফর্মে রয়েছেন নরহরি শ্রেষ্ঠারা। চ্যাম্পিয়ন হওয়ার প্রবল দাবিদার তাঁরা। গ্রুপ এ চ্যাম্পিয়ন হয়েছিল। সুপার সিক্সে দ্বিতীয় স্থানে থাকলেও ইস্টবেঙ্গলের সঙ্গে সমান পয়েন্ট রয়েছে। দুদলের ম্যাচ এখনও বাকি। ফলে আই লিগ ৩ চ্যাম্পিয়ন হওয়ার পর ঐতিহ্যশালী কলকাতা লিগ জয়েরও সুবর্ণ সুযোগ তাদের সামনে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আই লিগ দ্বিতীয় ডিভিশনে ওঠার যোগ্যতা অর্জন করেছিল আগেই।
  • এদিন আই লিগ ৩ চ্যাম্পিয়নও হল ডায়মন্ড হারবার এফসি।
  • মাত্র ২ বছর আগে প্রতিষ্ঠিত হয়েছিল বাংলার এই ক্লাব। তার মধ্যেই এই বিরাট সাফল্য।
Advertisement