shono
Advertisement

OMG! তামিল ও ভোজপুরি ভাষাতেও কথা বলতে পারে জিভা!

বিশ্বাস না হলে ভিডিওটিতেই দেখে নিন। The post OMG! তামিল ও ভোজপুরি ভাষাতেও কথা বলতে পারে জিভা! appeared first on Sangbad Pratidin.
Posted: 02:13 PM Nov 25, 2018Updated: 02:13 PM Nov 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জানেন, মহেন্দ্র সিং ধোনিকে কী নামে ডাকে তাঁর মেয়ে জিভা? তাহলে নিচের ভিডিওটি মন দিয়ে দেখতে ও শুনতে হবে। না, পাপা বা ড্যাডি নয়, এক্কেবারে বাবার নাম ধরেই ডাকে ছোট্ট জিভা। তবে আরেকটি বিষয় জানলে আরও অবাক হবেন। হিন্দি, ইংরাজি তো বটেই, এতটুকু বয়সে তামিল ও ভোজপুরি ভাষাও শিখে ফেলেছে সাক্ষীতনয়া।

Advertisement

[চোট সারিয়ে ফের বাজিমাত, বিশ্বকাপে ব্রোঞ্জ পেলেন দীপা]

বয়স মাত্র সাড়ে তিন বছর। কিন্তু যতদিন যাচ্ছে, ততই বাবার মতো প্রতিভাবান হয়ে উঠছে জিভা। সম্প্রতি ধোনি যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, তাতে স্পষ্ট দুটি ভাষায় কথা বলতে শোনা যাচ্ছে তাকে। ভিডিওটির সঙ্গে লিখে সে কথা জানিয়েও দিয়েছেন মাহি। একদিন আগেই আরও একটি ভিডিও পোস্ট করেন তিনি। যেখানে ধরা পড়েছিল কীভাবে বাবার স্বাস্থ্যের খেয়াল রাখে জুনিয়র ধোনি। সে ভিডিওতে বাবাকে নিজের হাতে গাজর খাইয়ে দিতে দেখা যায় জিভাকে। এবার জানা গেল, তামিল ও ভোজপুরিও বলতে শিখে গিয়েছে সে।

[মোহনবাগান না ইস্টবেঙ্গল? প্রিয় ক্লাবের নাম জানালেন বিগ বি]

আগামী বছর বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া সফরই ভারতের কাছে প্রস্তুতি মঞ্চ। অথচ সে সফরে টি-টোয়েন্টি দল গড়া হয়েছে ধোনিকে বাইরে রেখে। এমন অবস্থায় ক্যাপ্টেন কুলের পাশে দাঁড়িয়েছেন ভিভিএস লক্ষ্মণ থেকে একাধিক প্রাক্তন ক্রিকেটাররা। ২০১৯ বিশ্বকাপেও দলে মাহির প্রয়োজনীয়তা অনেকখানি বলে মনে করছেন তাঁরা। তাই মাহিকে দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্তের জন্য সমালোচিত হচ্ছেন ভারতীয় নির্বাচকরাও। কিন্তু ধোনি রয়েছেন আপন মেজাজে। তাঁর কাছে এই সময়টা নেহাতই ছুটির দিন। আর তাই পরিবার ও সন্তানের সঙ্গেই ব্যস্ত ধোনি। মাঝেমধ্যেই মেয়ের সঙ্গে কাটানো মুহূর্তগুলির ছবি ও ভিডিও পোস্ট করছেন তিনি। আর ততই নেটিজেনদের প্রিয় পাত্রী হয়ে উঠছে জিভা। সইফ-করিনার পুত্র তৈমুর কিংবা শোয়েব-সানিয়ার পুত্র ইজহান মির্জা মালিকের মতো এখন ভারচুয়াল দুনিয়ায় জনপ্রিয় সাক্ষী-ধোনির কন্যা জিভাও।

The post OMG! তামিল ও ভোজপুরি ভাষাতেও কথা বলতে পারে জিভা! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement