shono
Advertisement

‘দিদির দূত, নেতা-মন্ত্রীদের গ্রামে ঢোকা নিষেধ’, ভোটের আগে দেওয়াল লিখনে ছয়লাপ মালদহের গ্রাম

কেন ক্ষোভে ফুঁসছে গ্রামবাসী?
Posted: 07:15 PM Jan 23, 2023Updated: 08:14 PM Jan 23, 2023

বাবুল হক, মালদহ: ভোট এসেছে, ভোট গিয়েছে। কিন্তু প্রতিশ্রুতি পূরণ হয়নি। তাই পঞ্চায়েত ভোটের আগে নিজেদের দাবিতে সোচ্চার মালদহের মঙ্গলবাড়ির বাসিন্দারা। নিজেদের দেওয়ালে লিখলেন, “দিদির দূত, নেতা-মন্ত্রীদের গ্রামে ঢোকা নিষেধ।”

Advertisement

পুরাতন মালদহের মঙ্গলবাসীর পাঁসি পাড়া একাধিকবার সংবাদ শিরোনামে উঠে এসেছে। কারণ, সেখানকার রাস্তার দুর্দশা। একাধিকবার তাঁরা রাস্তার দাবি জানিয়েছেন। বিক্ষোভে ফেটে পড়েছেন। তাতে প্রতিশ্রুতি মিলেছে কিন্তু কাজের কাজ হয়নি। সেই কারণেই পঞ্চায়েত ভোটের আগে কড়া পদক্ষেপ গ্রামবাসীদের। জানা গিয়েছে, ইতিমধ্যেই ওই গ্রামের অধিকাংশ বাড়িতেই দেওয়াল লেখা হয়ে গিয়েছে। তবে ভোটের প্রচার নয়, দেওয়ালে লেখা, “দিদির দূত, নেতা-মন্ত্রীদের গ্রামে প্রবেশ নিষেধ।”

[আরও পড়ুন: ‘কলকাতা অচল করে দেব’, নওশাদের গ্রেপ্তারি নিয়ে ফুঁসে উঠলেন পীরজাদা কাশেম সিদ্দিকি]

এই দেওয়াল লিখনকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে মঙ্গলবাড়ি সংলগ্ন এলাকায়। তবে নিজেদের অবস্থানে অনড় গ্রামবাসীরা। তাঁরা বলেন, রাস্তা না হলে কারও সঙ্গে দেখা করবেন না। কাউকে গ্রামে প্রবেশ করতেও দেবেন না তাঁরা। তবে এ বিষয়ে এখনও জেলা প্রশাসনের কোনও প্রতিক্রিয়া মেলেনি। কেন এতদিন ধরে রাস্তা নিয়ে দুর্ভোগ, তাও অজানা। তবে কারণ যাই হোক, মঙ্গলবাড়ির বাসিন্দাদের এই আন্দোলনের সমর্থন করেছে বিজেপি। তাঁদের কথায়, “দুর্নীতিগ্রস্তদের গ্রামে ঢুকতে না দেওয়াই উচিত।”

 

[আরও পড়ুন: অধ্যাপক নিয়োগেও ‘দুর্নীতি’, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে শিক্ষামন্ত্রীকে চিঠি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার