shono
Advertisement

২০০ টাকায় লিজ নেওয়া জমিতে ঘুরে গেল ভাগ্যের চাকা! মাটি খুঁড়েই অমূল্য রতন প্রাপ্তি কৃষকের

রাতারাতিই কৃষক হয়ে উঠলেন লাখপতি।
Posted: 02:00 PM Dec 07, 2020Updated: 02:00 PM Dec 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ভাগ্যদেবী কখন কার সহায় হবেন, সেটা হয়তো কেউই বলতে পারেন না। কিন্তু একবার সহায় হলে একজন গরিব ভাগচাষিকেও ‘লাখপতি’ বানিয়ে দিতে পারেন। ঠিক যেমনটা হয়েছে মধ্যপ্রদেশে (Madhya Pradesh)। মাত্র ২০০ টাকায় জমি লিজ নিয়েছিলেন চাষের জন্য। কিন্তু সেই জমি খুঁড়তেই পেয়ে গেলেন হিরে! তা বিক্রি করে এখন তিনি লাখপতি। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। তবে আজেবাজে খরচ নয়, তাঁর স্বপ্ন ওই টাকা ভবিষ্যতে নিজের চার সন্তানের পড়াশোনার জন্য খরচ করা।

Advertisement

জানা গিয়েছে, লক্ষ্মণ যাদব নামে ওই ভাগচাষি সম্প্রতি একটি জমি লিজ হিসেবে নিয়েছিলেন। একেবারে ছোট জমিটি লিজ নিতে ২০০ টাকাও দিয়েছিলেন। কিন্তু তার বদলে যে এত টাকা পেয়ে যাবেন, তা স্বপ্নেও হয়তো কল্পনা করতে পারেননি। চাষের জন্য জমিটি লিজ নেওয়ার পরই সম্প্রতি সেটি খুঁড়তে শুরু করেছিলেন লক্ষ্মণ। আর তখনই একটি পাথর দেখতে পান। কিছুটা পরিষ্কার করতেই বুঝতে পারেন, আসলে সেটি সাধারণ কোনও পাথর নয়, হিরে। এরপরই শহরের একটি দোকানে সেটি দেখান তিনি। তাঁরাও জানায়, এটি আসল হিরে। ওজন ১৪.‌৯৮ ক্যারাট।

[আরও পড়ুন: বাড়ির নিচেই ছিল দ্বিতীয় বিশ্বযুদ্ধের নিদর্শন, খোঁজ পেয়ে একী করলেন ভারতীয় বংশোদ্ভূত যুবক!]

গত শনিবার নিলামে হিরেটি বিক্রি করেছেন লক্ষ্মণ। পেয়েছেন ৬০.‌৬ লক্ষ টাকা। কিন্তু এত টাকা দিয়ে কী করবেন?‌ লক্ষ্মণ জানিয়েছেন, কোনও বাজে খরচ নয়। অধিকাংশ টাকাই ফিক্সড ডিপোজিট করবেন। যাতে ভবিষ্যতে তাঁর সন্তানদের পড়াশোনায় কোনও সমস্যা না হয়। ৪৫ বছর বয়সি লক্ষ্মণের কথায়, ‘‌‘‌আমি বেশি কিছু করব না। আমি নিজে কোনওদিন পড়াশোনা শিখিনি। আমি এই টাকার বেশিরভাগটাই ফিক্সড ডিপোজিট করব, যাতে ভবিষ্যতে আমার চার সন্তানের পড়াশোনার জন্য যাতে কোনও সমস্যা না হয়।’‌’ তবে শখপূরণ খানিক করেছেন বইকী তিনি। হিরে বিক্রি করে পাওয়া প্রথম ১ লক্ষ টাকায় নিজের জন্য একটি বাইক কিনেছেন লক্ষ্মণ।

[আরও পড়ুন: ‌বিনা আমন্ত্রণে বিয়েবাড়ির অতিথি হয়ে চুরি, পুলিশের জালে ‘‌ব্যান্ড বাজা বারাত’‌ গ্যাং]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার