shono
Advertisement

কুখ্যাত জঙ্গিদের আড়াল করেছিলেন দিগ্বিজয় সিং, বিস্ফোরক প্রাক্তন আমলা

কেন এমন মন্তব্য প্রাক্তন সচিবের? The post কুখ্যাত জঙ্গিদের আড়াল করেছিলেন দিগ্বিজয় সিং, বিস্ফোরক প্রাক্তন আমলা appeared first on Sangbad Pratidin.
Posted: 01:02 PM Jun 19, 2018Updated: 01:32 PM Jun 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রভাব খাটিয়ে একাধিক জঙ্গিকে বাঁচিয়েছেন দিগ্বিজয় সিং। তাঁর জন্যই সমঝোতা এক্সপ্রেস ও মক্কা মসজিদ বিস্ফোরণের জড়িত জঙ্গিরা পালাতে সক্ষম হয়। হিন্দু সন্ত্রাসের মিথ্যে জিগির তুলে জেহাদিদের মদত দিয়ে গিয়েছেন সনিয়া ঘনিষ্ঠ ওই নেতা। এমনটাই বিস্ফোরক অভিযোগ করলেন স্বরাষ্ট্র মন্ত্রকের প্রাক্তন শীর্ষ আমলা আরভিএস মণি। এবার দিগ্বিজয় সিংয়ের ‘হিন্দু সন্ত্রাসবাদ’ মন্তব্যের পালটা দিলেন তাঁরই প্রাক্তন সচিব।

Advertisement

‘সমস্ত গ্রেপ্তার হওয়া হিন্দু জঙ্গি আরএসএস ঘনিষ্ঠ।’ সোমবার এমনটাই বিতর্কিত মন্তব্য করেছিলেন দিগ্বিজয় সিং। সংবাদমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে ওই বর্ষীয়ান নেতা আরএসএস-এর বিরুদ্ধে গান্ধীহত্যার অভিযোগ তোলেন। দেশে সাম্প্রদায়িকতার বিষ ছড়াচ্ছে স্বয়ংসেবক সংঘ এমন অভিযোগও করেন তিনি। তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার ‘হিন্দু সন্ত্রাসবাদ’ তথ্য নিয়ে বুলি আওড়েছেন এই নেতা। তাঁর সঙ্গে সঙ্গত দিয়েছিলেন ইউপিএ-২ আমলের স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্দে। অভিযোগ, ভোট ব্যাংক রাজনীতির জন্যই হিন্দু সম্প্রদায়ের প্রতি এহেন গর্হিত মন্তব্য করেছেন সনিয়া শিবিরের ওই শীর্ষ নেতা।

এদিকে দিগ্বিজয়ের মন্তব্যে বেকায়দায় পড়েছে কংগ্রেস। তাই সলমন খুরশিদ ছাড়া মুখে কুলুপ এঁটে রয়েছেন দলের অধিকাংশ নেতারাই। দিগ্বিজয় সিংয়ের মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে বলে দাবি করেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। সব মিলিয়ে দিল্লির অলিন্দে বর্ষীয়ান কংগ্রেস নেতার মন্তব্যের পরই শুরু হয় চাপানউতোর।

সন্ত্রাসবাদ মোকাবিলায় চিরকালই টালবাহানা করেছে ইউপিএ সরকার। জাতীয় নিরাপত্তার থেকে ভোট ব্যাংকের রাজনীতিই প্রাধান্য পেয়ে এসেছে সনিয়ার দরবারে। এমন অভিযোগ বরাবরই উঠে এসেছে। ইশরত জাহান মামলায় চার্জশিট বদলে ফেলার অভিযোগও রয়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিদম্বরমের বিরুদ্ধে। এছাড়াও সমঝোতা ও মক্কা মসজিদ বিস্ফোরণে আসল অপরাধীদের আড়াল করে তৎকালীন ইউপিএ সরকার। রীতিমতো ষড়যন্ত্র করে আরএসএস ও দক্ষিণপন্থী হিন্দু সংগঠনগুলিকে কাঠগড়ায় তোলা হয়। এমনটাই মনে করেন বিশ্লেষকদের একাংশ।

[যাত্রীকে অপমানজনক মন্তব্য, ফেসবুক পোস্টের জেরে সাসপেন্ড ওলা চালক]

The post কুখ্যাত জঙ্গিদের আড়াল করেছিলেন দিগ্বিজয় সিং, বিস্ফোরক প্রাক্তন আমলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার