shono
Advertisement
Dinesh Karthik

কেন KKR থেকে বাদ পড়েন কুলদীপ? ভারতীয় স্পিনারের সঙ্গে সম্পর্ক নিয়ে বিস্ফোরক কার্তিক

২০১৪ থেকে ২০২১ পর্যন্ত নাইটদের সঙ্গে ছিলেন কুলদীপ।
Posted: 03:07 PM Apr 08, 2024Updated: 03:51 PM Apr 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর তিনেক আগেও দুজন ছিলেন কলকাতা নাইট রাইডার্স (KKR) দলের সদস্য। এমনকী দীনেশ কার্তিকের অধিনায়কত্বেও খেলেছেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)। কিন্তু শেষের দিকে একেবারেই দলে সুযোগ পাচ্ছিলেন না ভারতীয় স্পিনার। নিজের ফর্মের ধারেকাছেও ছিলেন না তিনি। কুলদীপের এই অবস্থার জন্য নিজেকেও খানিকটা দায়ী করলেন সেই সময়ে কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক (Dinesh karthik)।

Advertisement

সম্প্রতি রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে একটি সাক্ষাৎকারে কুলদীপের সঙ্গে তাঁর তিক্ত সম্পর্কের কথা জানিয়েছেন আরসিবির ব্যাটার। ২০১৪ থেকে ২০২১ পর্যন্ত নাইটদের সঙ্গে ছিলেন ভারতীয় স্পিনার। কিন্তু শেষ দুই মরশুমে সুনীল নারিন, বরুণ চক্রবর্তীদের সঙ্গে প্রতিযোগিতায় দলের তৃতীয় স্পিনার হয়েই থাকতে হচ্ছিল। সেই সময়ে কুলদীপের পাশে দাঁড়ানো উচিত ছিল। কিন্তু সেই কাজটা করেননি কার্তিক। উলটে দুর্ব্যবহার করেন তাঁর সঙ্গে।

[আরও পড়ুন: ‘আই লিগ চ্যাম্পিয়ন দলটাকেই ধরে রাখতে চাই’, আইএসএলের পরিকল্পনায় আশাবাদী চেরনিশভ]

জাতীয় দলের আরেক স্পিনার আর অশ্বিনকে কার্তিক বলেন, "অধিনায়ক হিসেবে আমি স্পষ্ট কথা বলার চেষ্টা করেছি। যেমন, কুলদীপ এখন যেরকম খেলছে, সেই তুলনায় তখন একেবারেই ভালো ফর্মে ছিল না। সেই সময় ওকে অনেক কড়া কথা শোনাতে হয়েছে। সেগুলো নিশ্চয়ই ওর পছন্দ হয়নি। তবে আজ ও যেভাবে আছে, তাতে আমি সত্যিই খুব খুশি।"

[আরও পড়ুন: ‘আমিই ম্যাচ জেতাব’, ময়ঙ্কের অনুপস্থিতি ভুলিয়ে নতুন রেকর্ড লখনউয়ের যশ ঠাকুরের]

যদিও কার্তিক আগেই অনুমান করেছিলেন, এই ধরনের সমস্যা হতে পারে। তিনি বলেন, "ফ্র্যাঞ্চাইজি দলে নেতৃত্ব দেওয়া খুব কঠিন কাজ। অধিনায়কের দায়িত্ব নিয়ে বুঝেছিলাম, অনেক সম্পর্ক নষ্ট হতে পারে। অনেকেই আমাকে ভুল বুঝতে পারে।" যার প্রভাব পড়েছিল কুলদীপের সঙ্গে সম্পর্কে। ২০২০-র আইপিএলে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছিলেন ভারতীয় স্পিনার। পরের বছর সেই সুযোগও পাননি। তার পরের মরশুমেই দিল্লি ক্যাপিটালসে চলে যান কুলদীপ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কলকাতা নাইট রাইডার্স দলে দীনেশ কার্তিকের অধিনায়কত্বে খেলেছেন কুলদীপ যাদব।
  • শেষের দিকে একেবারেই দলে সুযোগ পাচ্ছিলেন না ভারতীয় স্পিনার।
  • কুলদীপের সেই অবস্থার জন্য নিজেকেও দায়ী করলেন সেই সময়ে কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক।
Advertisement