shono
Advertisement

রাজনৈতিক ঈর্ষাতেই কলকাতার সিনেমা হলে মুক্তি পাচ্ছে না বাঘিনী! মুখ্যমন্ত্রীর দ্বারস্থ ‘মমতা’

২৫ ডিসেম্বরই মুক্তি পেয়েছে মুখ্যমন্ত্রীর জীবনী অবলম্বনে তৈরি সিনেমাটি।
Posted: 05:57 PM Dec 26, 2020Updated: 06:09 PM Dec 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার দুপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের দরবারে খোদ মমতা বন্দ্যোপাধ্যায়! প্রথমজন রিয়েল এবং অন্যজন রিল লাইফের চরিত্র। পর্দার মমতার একটাই আরজি, কলকাতার সিনেমা হলে ‘বাঘিনী’ ছবিটি দেখানোর ব্যবস্থা যেন করা হয়।

Advertisement

দীর্ঘদিন ধরেই ছবিটি নিয়ে চলছে আলোচনা। গত বছরই প্রকাশ্যে আসে পোস্টারও। লোকসভা নির্বাচনের আগেই ছবিটি মুক্তি পাবে বলে ঠিক হয়েছিল। কিন্তু একাধিক কারণে পিছিয়ে যায় মুক্তির দিনক্ষণ। শেষমেশ বড়দিন অর্থাৎ গতকাল, ২৫ ডিসেম্বর মুক্তি পায় মুখ্যমন্ত্রীর জীবনী অবলম্বনে তৈরি সিনেমাটি। কিন্তু সমস্যা হল, কলকাতার কোনও সিনেমা হলেই ছবিটি মুক্তি পায়নি। শহরতলির হলগুলিতেই কেবলমাত্র প্রদর্শিত হচ্ছে ‘বাঘিনী’ (Baghini)। আর এতেই ক্ষুব্ধ কলাকুশলীরা। প্রযোজক পিংকি পালের দাবি, রাজনৈতিক ঈর্ষার কারণেই কলকাতার কোনও হল পাননি তাঁরা। ফলে শহরবাসী এই ছবি দেখা থেকে বঞ্চিত হচ্ছেন। এমনকী নন্দনের কোনও শো’ও কেন পাওয়া গেল না, সে প্রশ্নও তুলছেন তাঁরা। কলকাতার হলে ছবি মুক্তির আরজি জানিয়েই তাই এদিন মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee) কালীঘাটের বাড়ির সামনে হাজির হয়েছিলেন তাঁরা। পোস্টার-ব্যানার হাতে মমতার বাড়ির সামনে দীর্ঘক্ষণ হত্যে দিয়ে পড়ে থাকেন।

মুখ্যমন্ত্রী উদ্দেশে লেখা চিঠি

[আরও পড়ুন: ‘টুম্পা’র ভাইরাল সাম্রাজ্যকে টক্কর দিতে চলেছে ‘পুটকি ভাই’, দেখেছেন নতুন এই ভিডিও?]

পিংকি পালের কথায়, “আমাদের কাছে অনেকেই জানতে চাইছেন কলকাতায় কেন ছবিটি দেখা যাচ্ছে না? অর্থাৎ এখানকার বহু দর্শক ছবিটি দেখতে আগ্রহী। কিন্তু রাজনৈতিক ঈর্ষার জন্যই এমনটা করা হচ্ছে। সেই কারণেই মুখ্যমন্ত্রীর কাছে আমাদের আরজি, বিষয়টিতে যেন তিনি আলোকপাত করেন।” তিনি এও স্পষ্ট করে দেন, ছবিটি মমতা বন্দ্যোপাধ্যায়ের জীবন নিয়ে তৈরি হলেও কোনও রাজনৈতিক দলকে এখানে আক্রমণ করা হয়নি। এদিন ওই এলাকায় কর্মরত পুলিশ আধিকারিক বিশ্বনাথ কোলের কাছে একটি লিখিত আরজি জমা দেন তাঁরা। চিঠিটি মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়া হবে বলেই আশ্বস্ত করেন তিনি।

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের স্কুলজীবন থেকে রাজনৈতিক উত্থান, বিরোধী দলনেত্রী থেকে মুখ্যমন্ত্রী হওয়ার সব খুঁটিনাটিই রয়েছে বাঘিনীতে। মমতার অল্প বয়সের চরিত্রে অভিনয় করেছেন অনন্যা গুহ ও অলকানন্দা গুহ। এবং মুখ্যমন্ত্রী হিসেবে পর্দায় ধরা দিয়েছেন রুমা চক্রবর্তী। এবার দেখার রিয়েল লাইফের মুখ্যমন্ত্রী হস্তক্ষেপে কলকাতাতেও ‘বাঘিনী’ গর্জে উঠতে পারে কি না।

[আরও পড়ুন: হরনাথপুত্র হিন্দোলের প্রথম ছবিতে মুখ্য ভূমিকায় সুপারস্টার জিৎ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement