shono
Advertisement

জমি বিবাদের জের, ডোমজুড়ে প্রকাশ্যে চলল গুলি

এই ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। 
Posted: 09:24 PM Nov 17, 2023Updated: 10:12 PM Nov 17, 2023

অরিজিৎ গুপ্ত, হাওড়া: জমি বিবাদকে কেন্দ্র করে গুলি চলল হাওড়ার ডোমজুড়ে। শুক্রবার বিকেলে সেখানকার জালান কমপ্লেক্সের এক নিরাপত্তারক্ষী কয়েকজন ব্যক্তিকে লক্ষ্য করে আচমকা গুলি চালাতে শুরু করে বলে অভিযোগ। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। 

Advertisement

জানা গিয়েছে, এদিন গুলি চালানোর ঘটনাটি ঘটে জালান কমপ্লেক্সের এক নম্বর গেটের তিন নম্বর গলির কয়েক বিঘা জমির কাছে। এই ঘটনার বিষয়ে সইফুল শেখ নামে এক প্রত্যক্ষদর্শী জানান, স্থানীয় এক ব্যক্তি ওই জমি নিজের বলে দাবি করে সেখানে কয়েকজন যুবককে দিয়ে ব্যানার লাগাচ্ছিলেন। তখনই অপর এক ব্যক্তি পালটা ওই জমি তাঁর বলে দাবি করেন। সেখানে ব্যানার লাগানো যাবে না বলে তিনি জানান। তা সত্ত্বেও ওখানে ব্যানার লাগানো হচ্ছে দেখে তা আটকাতে এক নিরাপত্তারক্ষীকে ওখানে পাঠান ওই ব্যক্তি। যে যুবকরা জমিতে ব্যানার লাগাচ্ছিলেন তাঁদের বাধা দিতে গিয়ে আচমকাই ওই নিরাপত্তারক্ষী তাঁর বন্দুক থেকে এক রাউন্ড গুলি চালিয়ে দেন। ওই যুবকের কথায়, তাঁকে আচমকা এভাবে গুলি চালাতে দেখে আশপাশের লোকেরা হকচকিয়ে যান। শূন্যে গুলি চলায় অল্পের জন্য রক্ষা পান অনেকে।

[আরও পড়ুন: ‘ভুল ব্যাখ্যা দিয়ে পৌষমেলা বন্ধ করেন বিদ্যুৎ’, বিস্ফোরক পরিবেশবিদ সুভাষ দত্ত]

ঘটনার পরই সেখান থেকে চম্পট দেয় ওই নিরাপত্তারক্ষী। তবে নিরাপত্তারক্ষীকে দিয়ে গুলি চালানোর অভিযোগ যে ব্যক্তির বিরুদ্ধে তিনি ঘটনার কথা অস্বীকার করেন। ওই ব্যক্তি পালটা দাবি করেন, যে ব্যক্তি তাঁর জমি বলে ব্যানার লাগাচ্ছিলেন তাঁর লোকজনই গুলি চালায়। এই ঘটনা প্রসঙ্গে হাওড়া সিটি পুলিশের এক আধিকারিক জানান, ‘‘এই ঘটনার ব্যাপারে সন্ধ্যা পর্যন্ত ডোমজুড় থানায় কেউ কিছু জানায়নি বা অভিযোগ করেনি। জালান কমপ্লেক্সে এক নিরাপত্তারক্ষী গুলি চালিয়েছে বলে আমরা শুনেছি। খোঁজখবর নিয়ে দেখছি।’’প্রসঙ্গত, জালান কমপ্লেক্সের এক নম্বর গেটের তিন নম্বর গলিতে চারপাশে কারখানা আর মাঝখানে এই কয়েক বিঘা জমি রয়েছে। আর এই জমি নিয়েই দুপক্ষের মধ্যে বিবাদ।

[আরও পড়ুন: নেই চিকিৎসক-নার্স, জন্ম নেওয়ার পর মুখে মল ঢুকে সদ্যোজাতের মৃত্যু ধূপগুড়িতে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার