shono
Advertisement

জিভ অসাড়, দৃষ্টিশক্তি ঝাপসা! পুতিনের শারীরিক অসুস্থতা ঘিরে তুঙ্গে জল্পনা

গুরুতর অসুস্থ রুশ প্রেসিডেন্ট?
Posted: 05:01 PM Apr 11, 2023Updated: 06:16 PM Apr 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর ইউক্রেনের সঙ্গে রাশিয়ার (Russia) যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) অসুস্থতা ঘিরে জল্পনা শোনা যাচ্ছে। এবার ফের তাঁর শারীরিক সমস্যা সংক্রান্ত নয়া রিপোর্ট পেশ করল রাশিয়ার এক সংবাদমাধ্যম। রিপোর্টের দাবি, পুতিনের মাথায় যন্ত্রণা, দৃষ্টিশক্তির সমস্যা রয়েছে। সেই সঙ্গে তাঁর জিভেও অসাড়তা দেখা যাচ্ছে। স্বাভাবিক ভাবেই এই নতুন রিপোর্ট ঘিরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

Advertisement

রিপোর্টে আরও বলা হয়েছে, পুতিন তাঁর ডান হাত ও পায়ের সারও আংশিক ভাবে চলে গিয়েছে। স্বাভাবিক ভাবেই চিকিৎসকরা উদ্বিগ্ন। আপাতত কয়েক দিনের জন্য সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে পুতিনকে। উল্লেখ্য রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকেই পুতিনের অসুস্থতা নিয়ে নানা কথা শোনা গিয়েছে।

[আরও পড়ুন: কলকাতায় প্রকাশিত গবেষণায় বিশ্বজয়, ‘গণিতে নোবেল’ পাচ্ছেন শতায়ু ভারতীয় বিজ্ঞানী]

২০২২ সালের মার্চ মাসে পাঁচ দেশের গোয়েন্দা জোট ‘ফাইভ আইজ’ দাবি করে পুতিন ক্যানসারে আক্রান্ত। শোনা গিয়েছিল, ক্যানসারের পাশাপাশি পার্কিনসনসের মতো অসুখেও আক্রান্ত পুতিন। আর তার ফলে ক্রমেই তাঁর শারীরিক অস্থিরতা বাড়ছে। আরেক রিপোর্টে এও দাবি করা হয়েছে, ডিমেনশিয়ার মতো নার্ভের অসুখেও ভুগছেন পুতিন। এবার ফের নতুন গুঞ্জন শোনা গেল পুতিনের অসুস্থতা ঘিরে।

[আরও পড়ুন: ‘বিরোধীদের কণ্ঠরোধ, গণতন্ত্র ধ্বংস করা হচ্ছে’, মোদি সরকারকে ফের তোপ সোনিয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement