shono
Advertisement

হাসপাতালে ভবঘুরে, দরজার বাইরে অপেক্ষায় ঠায় দাঁড়িয়ে তাঁর ‘বন্ধু’রা

প্রভুভক্তি নয়, এ শুধু বন্ধুত্বের গল্প। The post হাসপাতালে ভবঘুরে, দরজার বাইরে অপেক্ষায় ঠায় দাঁড়িয়ে তাঁর ‘বন্ধু’রা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:36 PM Dec 16, 2018Updated: 08:36 PM Dec 16, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারমেয়র প্রভুভক্তি নিয়ে কোনও প্রশ্ন কারও মনেই নেই। প্রভুর জন্য এরা যেমন প্রাণ দিতে পারে তেমন কারও প্রাণ নিতেও পারে। এমন হাজারো সত্যিকারের গল্প আছে কুকুরের প্রভুভক্তি নিয়ে। তাই আর সারমেয়র প্রভুভক্তির গল্প আপনাদেরে শোনাব না। এই গল্প শুধুই বন্ধুত্বের। এখানে প্রভুর থেকে পাওয়ার কিছু নেই সারমেয়দের। কারণ প্রভু বড়ই গরিব, শুধুই ভবঘুরে। তাঁর কাছে বন্ধুত্ব ছাড়া চতুষ্পদ প্রাণীদের দেওয়ার মতো খাবারও নেই। কিন্তু তাতে কী? বন্ধুত্ব তো আছে, সারমেয়রা তাতেই খুশি। প্রিয় বন্ধুর জন্য তারা সবই করতে পারে। আরও একবার এ কথা প্রমাণিত হল ব্রাজিলের এই ঘটনায়।

Advertisement

[বছর ঘুরতেই ‘প্রেত’ স্বামীকে বিচ্ছেদ আইরিশ মহিলার]

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি। যাতে দেখা যাচ্ছে একটি হাসপাতালের বাইরে লাইন দিয়ে দাঁড়িয়ে ভিন্ন মাপের কুকুর। তাঁরা অপেক্ষা করছেন এক ভবঘুরে বন্ধুর জন্য। সম্প্রতি ব্রাজিলের এক রাস্তার ভবঘুরেকে ব্রাজিলের রিজিওনাল আল্টো ভালে হাসপাতালে ভর্তি করানো হয় অসুস্থতাজনিত কারণে। তাঁকে ভর্তি করার কিছুক্ষণের মধ্যেই হাসপাতালের কর্মচারীরা বুঝতে পারেন, সিজার রাস্তার লোক হলেও তাঁর যে কাছের লোকের অভাব নেই। তাঁর জন্যে প্রবল উৎকণ্ঠায় অপেক্ষা করছে তাঁর সারমেয় বন্ধুরা।

[উবে যাচ্ছে আস্ত একটা গ্রহ, হতবাক বিজ্ঞানীরা]

এই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন হাসপাতালের এক নার্স। ক্রিস মামপ্রিম নামের ওই মহিলা ছবিটি তুলে ফেসবুকে লেখেন, “সিজার একজন সৎ এবং সরল মানুষ। মানুষের দয়া ছাড়া তাঁর নিজেরই অন্ন জোটে না। অথচ তিনিই পেয়েছেন এমন অসাধারণ বন্ধুদের।” সারমেয়েদের এই বন্ধুত্ব দেখে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের সিজারের সঙ্গে দেখা করার সুযোগও দেয়। বন্ধুদের নিরাশ করেননি সিজারও। তাঁর কাছে নিজের চতুষ্পদ বন্ধুদের জন্য জমানো কিছু খাবার ছিল। সেই খাবারেই পরিতৃপ্তি হল সারমেয়দের।

[রসায়নে হয়েছে প্রেম, বিয়ের কার্ডেও সুপারহিট ‘কেমিস্ট্রি’]

The post হাসপাতালে ভবঘুরে, দরজার বাইরে অপেক্ষায় ঠায় দাঁড়িয়ে তাঁর ‘বন্ধু’রা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার