shono
Advertisement

‘আমার করোনা ঈশ্বরের আশীর্বাদ’, ভিডিও বার্তায় ফের বেফাঁস মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প

সেরে ওঠার চটজলদি উপায় বাতলে দিলেন ট্রাম্প।
Posted: 09:48 AM Oct 08, 2020Updated: 11:47 AM Oct 08, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বেফাঁস মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। ঈশ্বরের আশীর্বাদেই তাঁর করোনা হয়েছে। এক ভিডিও মেসেজে এমনই দাবি করে বসলেন তিনি। এখানেই শেষ নয়। মার্কিন প্রেসিডেন্টের দাবি, সংক্রমিত হলেন বলেই করোনা (Corona Virus) কেমন, তা তিনি বুঝতে পেরেছেন। এমনকী, করোনার বিরুদ্ধে চটজলদি কাজ করার মতো ওষুধও খুঁজে পাওয়া সম্ভব হয়েছে স্রেফ মার্কিন প্রেসিডেন্ট অসুস্থ হয়েছেন বলেই, এমন দাবি করে বসলেন ট্রাম্প।

Advertisement

করোনা আক্রান্ত অবস্থায় হাসপাতালে চারদিন কাটিয়ে হোয়াইট হাউসে ফিরে এসেছেন ট্রাম্প। দাবি, তিনি নাকি করোনামুক্ত। খুলে ফেলেছেন মাস্কও। এমন অবস্থায় মার্কিন প্রেসিডেন্টে অফিসিয়াল টুইটারে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে ট্রাম্প বলেছেন, “ঈশ্বরের কৃপায় আমি করোনা আক্রান্ত হয়েছি। এটা ছদ্মবেশে ঈশ্বরের আশীর্বাদ।” কারণ, তিনি সংক্রমিত হয়েই বুঝতে পেরেছেন কীভাবে এই রোগ দূর করা যায়। শুধু তাই নয়, কোন ওষুধে করোনা চিকিৎসা হবে, তাও বাতলে দিয়েছেন তিনি। ট্রাম্পের কথায়, “আমি যে চিকিৎসায় তাড়াতাড়ি সেরে উঠলাম, তাই আমজনতাকে বিনামূল্যে দেব। রিজেনারেশন ফার্মাসিউটিক্যালে ওষুধে সেরে গেছি আমি। বুঝেছি এই ওষুধ কতটা কার্যকরী।”

[আরও পড়ুন : কোভিড পরবর্তী দুনিয়ার ‘চক্ষুশূল’ চিন, ‘কোনঠাসা’ জিনপিং-ও, বলছে সমীক্ষা]

ওই ভিডিওতে ডোনাল্ড ট্রাম্প আরও জানিয়েছেন. আপাতত তিনি একদম ফিট। আগে যেমনটা ছিলেন। তাঁর কথায়, “আমি তো হাসাপাতালেই যেতে চায়নি। কিন্তু চিকিৎসকরা বললেন, আপনি প্রেসিডেন্ট। আপনার হাসপাতালে চিকিৎসা নেওয়া উচিত।” এই বার্তাতেও চিনকে ঠুকেছেন ট্রাম্প। তাঁর কথায়, “আপনার দোষে আপনি করোনা আক্রান্ত হচ্ছেন না। বরং চিনের দোষ এটা। এর জন্য বড় মূল্য তাদের চোকাতে হবে।”

ওই ভিডিওতে ভ্যাকসিন নিয়েও বড় দাবি করেছেন ট্রাম্প। তাঁর কথায়, আমেরিকার নির্বাচনের আগেই বাজারে ভ্যাকসিন চলে আসবে। যদিও তার কার্যকারিতা নিয়ে এখনই প্রশ্ন উঠছে। ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিসের কথায়, “এই ভ্যাকসিনের বিজ্ঞানসম্মত নয়। তই ট্রাম্প প্রশাসন করোনার টিকা দিলেও আমি নেব না।”

[আরও পড়ুন : হঠাৎই প্রতিবেশীদের প্রতি চিনের ‘নির্লজ্জ আগ্রাসন’ বাড়াচ্ছে উদ্বেগ, জানাল মার্কিন প্রশাসন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement