shono
Advertisement

হোয়াইট হাউস ছাড়লেই জেলে যাবেন ‘বিশ্বাসঘাতক’ডোনাল্ড, দাবি ট্রাম্পের ভাইঝির

মার্কিন প্রেসিডেন্টের মতো নির্দয় ও অপরাধী কম দেখা যায় বলেও তাঁর দাবি।
Posted: 09:46 PM Dec 06, 2020Updated: 09:46 PM Dec 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াইট হাউস ছাড়লেই ডোনাল্ড ট্রাম্পের স্থান হবে জেলে। মার্কিন প্রেসিডেন্টকে অপরাধী, নির্দয় ও বিশ্বাসঘাতক অ্যাখ্যা দিয়ে একথাই বললেন তাঁর ভাইঝি মেরি ট্রাম্প।

Advertisement

শনিবার আমেরিকার একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে ডোনাল্ড ট্রাম্পের তুমুল সমালোচনা করেন মেরি ট্রাম্প (Mary Trump)। বলেন, ‘করোনা মহামারীর ভয়াবহতার সময় ডোনাল্ড ট্রাম্প যা করেছেন শুধু তার জন্যই ওনার জেলে যাওয়া উচিত। কারণ, তা হলেই আমেরিকা আর কোনওদিন ওনার থেকেও খারাপ কোনও শাসককে নির্বাচিত করবে না। আমার তো মনে হয় প্রেসিডেন্টের পদ থেকে সরে যাওয়ার পরেই ওনাকে গ্রেপ্তার করে বিচার চালানো উচিত। যাতে উনি দোষী সাব্যস্ত হলেই সোজা জেলে পাঠানো উচিত। প্রেসিডেন্টের নির্বাচনের ফলাফল প্রকাশের পরেই ডোনাল্ড ট্রাম্পের আচরণ ওনার চরিত্রের পরিচয় দিয়েছেন। আসলে উনি এই রকমেরই মানুষ। যে জীবনে আইনসম্মত পথে কোনওদিন জয়ী হয়নি। তাই অন্য কেউ যে সেভাবে জয়ী হতে পারেন তা বিশ্বাসই করতে পারেন না। উনি একজন অপরাধী (criminal), নির্দয় (Cruel) ও বিশ্বাসঘাতক (Traitorous)।’

[আরও পড়ুন: ব্রিটেনে শুরু হচ্ছে করোনার টিকাকরণ, শীঘ্রই ভ্যাকসিন নিতে পারেন রানি দ্বিতীয় এলিজাবেথ]

ওই সাক্ষাৎকারে তিনি আরও দাবি করেন, ডোনাল্ড ট্রাম্প হেরে গেলে আমেরিকায় প্রবল বিক্ষোভ হবে বলে কেউ কেউ দাবি করছেন। কিন্তু, এই ধরনের ঘটনা ঘটার কোনও সম্ভাবনাই নেই। কারণ, আমেরিকার প্রায় সব মানুষ তাঁর কাজকর্মের জন্য লজ্জা অনুভব করেন।

মেরি ট্রাম্পের এই মন্তব্যকে পাগলের প্রলাপ বলে কটাক্ষ করেছেন ডোনাল্ড ট্রাম্পের এক মুখপাত্র। তাঁর কথায়, আসলে প্রেসিডেন্টের ছোট ভাইয়ের মেয়ে মেরি নিজের লেখা বইয়ের প্রচারের জন্যই এই ধরনের উত্তেজনামূলক মন্তব্য করছেন। যাতে বইটা বিক্রি হয় তার জন্য সংবাদের শিরোনামে আসার চেষ্টা করছেন।

[আরও পড়ুন: শারীরিক অসুস্থতার জের! ক্ষমতা ছাড়ছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতোল্লা আলি খামেনি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement