shono
Advertisement

আঁকার অনুমোদন নেই ইসলামে, হেনস্তার শিকার ক্রিকেটার মইন আলি

দাবা খেলা হারামের পর এবার কাঠগড়ায় ছবি আঁকা। The post আঁকার অনুমোদন নেই ইসলামে, হেনস্তার শিকার ক্রিকেটার মইন আলি appeared first on Sangbad Pratidin.
Posted: 05:59 PM Aug 03, 2017Updated: 12:29 PM Aug 03, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সূর্য নমস্কার হারাম। অনুমোদন নেই দাবা খেলার। এরকম একাধিক অভিযোগে নেটদুনিয়ায় হেনস্তার শিকার হয়েছিলেন ক্রিকেটার মহম্মদ কাইফ। এবার পালা ইংল্যান্ডের ক্রিকেটার মইন আলির। সোশ্যাল মিডিয়ায় আঁকাজোকার একটি ছবি পোস্ট করেছিলেন তিনি। আর তাতেই পড়তে হল সমালোচনার মুখে। নেটিজেনরা জানিয়ে দিলেন, ইসলামে আঁকাজোকারও কোনও অনুমোদন নেই।

Advertisement

ইসলামের নামে একাধিক বিষয়েই আপত্তি জানান সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। তাতেই বাড়ে বিপত্তি। যার সাম্প্রতিক শিকার মইন আলি। কিংবদন্তি ভিভ রিচার্ডসের ছবি নিজের হাতে এঁকে পোস্ট করেছিলেন তিনি। কারণটাও ছিল বেশ মহৎ। এ ছবি আঁকার জন্য শুধু ক্রিকেটের প্রতি আবেগই তাঁকে তাড়িত করেনি। আসলে ক্রিকেটারদের ভালর জন্যই ‘ক্রিকেট ইউনাইটেড’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন বিশেষ ক্যাম্পেনের আয়োজন করেছিল। সেখানেই নিজের হাতে ছবি এঁকে সেটি নিলামের জন্য দিয়েছিলেন ইংল্যান্ডের এই ক্রিকেটার। উদ্দেশ্য ছিল, অর্জিত অর্থ তিনি সংস্থায় দান করবেন, যাতে ক্রিকেটারদের স্বার্থ রক্ষিত হয়। কিন্তু কোথায় কী! উলটে তাঁর আঁকা নিয়েই কট্টরপন্থী মুসলিমদের রোষের মুখে পড়তে হয় তাঁকে। বেশ কয়েকজন নেটিজেন রীতিমতো ক্রুদ্ধ হয়ে তাঁকে জানান যে, ইসলামে আঁকাজোকা করা বেআইনি। অর্থাৎ ইসলামিক আইনে এ ধরনের কাজের কোনও অনুমোদন নেই। একাধিক ব্যক্তি এ নিয়ে তুলোধোনা করেন ক্রিকেটারকে। যদিও এ নিয়ে মইন আর কোনও প্রতিক্রিয়া জানাননি।

The post আঁকার অনুমোদন নেই ইসলামে, হেনস্তার শিকার ক্রিকেটার মইন আলি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement