shono
Advertisement

পেট্রাপোল সীমান্তে মিলল ‘চিনা’ড্রোন, বাড়ছে আতঙ্ক

ড্রোনটির ফরেনসিক পরীক্ষা হবে।
Posted: 06:08 PM Mar 19, 2022Updated: 06:55 PM Mar 19, 2022

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: কাশ্মীর, পাঞ্জাব সীমান্তের পর এবার বনগাঁয় রহস্যময় বস্তুকে ঘিরে আতঙ্ক। পাকিস্তান নয়, এবার বাংলাদেশ সীমান্তে মিলল ড্রোন। শনিবার সকালে পেট্রাপোল সীমান্তের কাছে একটি জমিতে ড্রোন পড়ে থাকতে দেখা যায়। স্বাভাবিকভাবে রহস্যজনক এই ড্রোনকে ঘিরে তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। কোথা থেকে কীভাবে এই ড্রোন এল, তা তদন্ত করে দেখছে পুলিশ। ড্রোনটির ফরেনসিক পরীক্ষা হবে বলেও খবর।

Advertisement

উত্তর ২৪ পরগনা পেট্রাপোল থানার অন্তর্গত কালিয়ানি এলাকা। শনিবার সকাল ৮টা নাগাদ পঙ্কজ সরকারের জমিতে একটি ড্রোন পড়ে থাকতে দেখেন গ্রামের বাসিন্দারা। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, পেট্রাপোল সীমান্ত থেকে ৩০০-৩৫০ গজ দূরে পড়ে থাকতে দেখা গিয়েছিল ড্রোনটিকে। তাঁদের প্রাথমিক ধারনা, এটি চিনা ড্রোন। যা নিয়ে চিন্তা আরও বেড়েছে।

[আরও পড়ুন: ‘৪৭ বছর বয়সেও অন্তঃসত্ত্বা?’, পোশাক নিয়ে নেটদুনিয়ায় কটাক্ষের শিকার কাজল]

ফাঁকা মাঠে ড্রোন পড়ে থাকতে দেখে পেট্রাপোল থানায় খবর দেওয়া হয়। পুলিশ এসে ড্রোনটি উদ্ধার করে। এই ড্রোন কোথা থেকে এল বা কী কাজে এই ড্রোন ব্যবহার করা হয়েছে তা তদন্ত করে দেখছে পুলিশ। সূত্রের খবর, ড্রোনটিকে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। তার পরই ড্রোনটি সম্পর্কে বিস্তারিত তথ্য মিলবে বলে জানিয়েছে পুলিশ।

 

ঘটনা প্রসঙ্গে জমির মালিক পঙ্কজ সরকার জানিয়েছেন, “সকালে জমিতে জল দিতে এসেছিলাম। তখন দেখি রহস্যজনক একটি বস্তু জমিতে পড়ে রয়েছে। আমি প্রথমে বুঝতে পারিনি জিনিসটা কী। আশপাশের বাকিদের ডেকে আনি। তারা বলে, এটা ড্রোন। তখন আমি ভাইকে ফোন করি। এটি নিয়ে আতঙ্কে রয়েছি।” এ প্রসঙ্গে পঙ্কজ সরকারের ভাই তথা স্থানীয় পঞ্চায়েত সদস্য বিশ্বজিৎ সরকারের জানান, “বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের কাছ থেকে ড্রোন মিলেছে। সেটা নিয়ে আতঙ্কে রয়েছি। এর আগে কাশ্মীর, পাঞ্জাব সীমান্তের কাছ থেকে পাকিস্তানের ড্রোন পাওয়ার খবর পেয়েছি। এবার আমাদের এখানে এই ঘটনা ঘটায় আতঙ্কে রয়েছি।”

[আরও পড়ুন: মিতালি-ঝুলনদের রেকর্ডের দিনেও অজিদের বিরুদ্ধে হার, মহিলা বিশ্বকাপে চাপে ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার