shono
Advertisement
Raiganj

আর জি কর কাণ্ডের প্রতিবাদ চলাকালীন ছাত্রীকে হেনস্তা! উত্তেজনা রায়গঞ্জ মেডিক্যালে

ছাত্রীর তৎপরতায় সঙ্গে সঙ্গে মদ্যপ যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।
Published By: Sucheta SenguptaPosted: 03:29 PM Aug 12, 2024Updated: 03:40 PM Aug 12, 2024

শংকরকুমার রায়, রায়গঞ্জ: আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের যৌন হেনস্তা-খুনের ঘটনায় রাজ্যজুড়ে কর্মবিরতিতে রাজ্যের সরকারি হাসপাতালের চিকিৎসকরা। অন্যান্য মেডিক্যাল কলেজ, হাসপাতালগুলির মতো রায়গঞ্জ মেডিক্যাল কলেজেও প্রতিবাদে শামিল জুনিয়র চিকিৎসক, ইন্টার্নরা। সোমবার সেই সুযোগেই তৃতীয় বর্ষের এক ছাত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগে উত্তপ্ত হয়ে উঠল কলেজ চত্বর। যদিও ছাত্রীর তৎপরতায় পুলিশ সঙ্গে সঙ্গে গ্রেপ্তার করেছে মদ্যপ যুবককে। পুলিশ ফাঁড়ির একেবারে উলটোদিকে এই ঘটনা ঘটায় কলেজ ক্যাম্পাসের নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠে গিয়েছে।

Advertisement

ধৃত মদ্যপ যুবক জীবন রাজবংশী। নিজস্ব ছবি।

রায়গঞ্জ মেডিক্যাল কলেজ (Raiganj Mediacal College) ক্যাম্পাসে পুলিশ ফাঁড়ির উলটোদিকে কলেজের ক্যান্টিন। জানা গিয়েছে, সোমবার বেলার দিকে এখানকার ছাত্রছাত্রী, জুনিয়র চিকিৎসকরা কর্মবিরতির ডাক দিয়ে আর জি কর (RG Kar Hospital)কাণ্ডের সুবিচারের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছিলেন। তৃতীয় বর্ষের এক ছাত্রী সেই বিক্ষোভে যোগ দিতে যান। সেসময় এক মদ্যপ যুবক তাঁর সঙ্গে অশালীন আচরণ (Harrassment) করে বলে অভিযোগ। সঙ্গে সঙ্গে চিৎকার করে পুলিশ ক্যাম্পের দৃষ্টি আকর্ষণ করেন ওই ছাত্রী। পুলিশ তাকে গ্রেপ্তার করে।

[আরও পড়ুন: কোন পথে যাবে ভারত-বাংলাদেশ সম্পর্ক! প্রথমবার মুখ খলল প্রতিবেশী দেশ]

জানা গিয়েছে, ধৃত যুবকের নাম জীবন রাজবংশী। তার বাড়ি বাহিনের দিকে। রায়গঞ্জ মেডিক্যালে তার আত্মীয় ভর্তি। তাকে দেখতেই এদিন সেখানে এসেছিল জীবন। আর তার বিরুদ্ধে ওঠে শ্লীলতাহানির অভিযোগ। এনিয়ে হাসপাতালের এমএসভিপি (MSVP) প্রিয়ঙ্কর রায়ের বক্তব্য, আর জি করের ঘটনার পর এখানেও এমন একটা অভিযোগ উঠেছে। দ্রুততার সঙ্গে অভিযুক্তকে পুলিশের হাতে ধরিয়ে দেওয়া হয়েছে। এদিকে, আর জি কর কাণ্ডের প্রতিবাদে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও ইসলামপুর মহকুমা হাসপাতালে কর্মবিরতি চলছে। সমস্ত ওপিডি (OPD) বন্ধ। তবে জরুরি বিভাগ ও ইনডোর বিভাগে হাজির হয়েছেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: ‘আর অপমানিত হতে পারছি না’, আর জি কর হাসপাতালের অধ্যক্ষের পদত্যাগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রায়গঞ্জ মেডিক্যাল কলেজের তৃতীয় বর্ষের ছাত্রীকে হেনস্তার অভিযোগ।
  • আর জি কর কাণ্ডের প্রতিবাদ চলাকালীন ঘটনায় গ্রেপ্তার মদ্যপ যুবক।
Advertisement