shono
Advertisement

মালবাজারে এবার ‘দুয়ারে ডাক্তার’, বিনামূল্যে পরিষেবা পেয়ে খুশি চা শ্রমিকরা

বিনা পয়সায় দেওয়া হয়েছে ওষুধও।
Posted: 07:32 PM Sep 14, 2023Updated: 07:32 PM Sep 14, 2023

অরূপ বসাক, মালবাজার: দুয়ারে সরকারের (Duare Sarkar) পর এবার দুয়ারে ডাক্তার। অভিনব এই উদ্যোগের ভালো সাড়া পড়ল মালবাজার মহকুমার নাগরাকাটায়। বৃহস্পতিবার নাগরাকাটা ব্লকের চম্পাগুড়ির স্বাস্থ্যশিবিরে এলেন বহু মানুষ। সুপার স্পেশ্যালিটি হাসপাতালের ৬ জন চিকিৎসক রোগীদের দেখেন। বিনে পয়সায় দিলেন ওষুধ।

Advertisement

স্বাস্থ্যশিবিরে আসা চা শ্রমিক, মনোজ মুন্ডা, রিতেন ওঁড়াওদের কথায়, “এটা খুব ভালো উদ্যোগ। চা বাগানের গরীব মানুষের পক্ষে সবসময় শহরে গিয়ে চিকিৎসা করানো সম্ভব হয় না। বাড়ির কাছে এভাবে চিকিৎসা মেলায় ভালো লাগছে।” মাঝেমধ্যেই এধরনের শিবির হলে উপকৃত হবেন বলেও জানান তাঁরা।

[আরও পড়ুন: সরকারি প্রকল্পে ৭০ লক্ষের দুর্নীতি! প্রাক্তন TMC পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে দায়ের FIR]

জলপাইগুড়ি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ অসীম হালদার বলেন, “দুয়ারে সরকার কর্মসূচির অঙ্গ হিসেবে দুয়ারে ডাক্তার শুরু হয়েছে। রোগীদের বিনা পয়সায় সরকারি স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিতে আমরা এই শিবির করছি। গ্রামের মানুষেরা যাতে সঠিক পরিষেবা পায় সেটাই দেখার।” এদিন এই শিবিরে ছিলেন জেনারেল ফিজিশিয়ান, চর্মরোগ, চোখ, শিশুরোগ, অস্থি বিশেষজ্ঞরা ও সার্জন। এই শিবিরে উপস্থিত ছিলেন নাগরাকাটার জয়েন্ট বিডিও ডেনুকা রাই ও চম্পাগুড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান রমেশ তিরকী-সহ অন্যান্যরা। এই শিবিরে সবমিলিয়ে প্রায় ৩৫০-৪০০ রোগী দুয়ারে ডাক্তারের শিবিরে আসে।

[আরও পড়ুন: সম্পত্তি নিয়ে ভাইয়ে-ভাইয়ে বিবাদ দিনভর, পড়ে রইল বাবার মৃতদেহ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement