shono
Advertisement

Mohun Bagan: ‘সবুজ-মেরুন সমর্থকদের আবেগকে মর্যাদা দিতে চাই’, ডার্বি জয়ের ‘ট্রিপল হ্যাটট্রিক’ করতে মরিয়া ফেরান্দো

১৬ আগস্ট এএফসি কাপের অভিযানে নামার আগে মেগা ডার্বি জিততে মরিয়া স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো।
Posted: 05:01 PM Aug 11, 2023Updated: 05:01 PM Aug 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত আট ডার্বি যুদ্ধে (Kolkata Derby) দাপটের সঙ্গে জয়। সেই ধারাবাহিকতা বজায় রেখে এবার কি ‘ট্রিপল হ্যাটট্রিক’ দেখা যাবে। শনিবারের যুবভারতী ক্রীড়াঙ্গনের গ্যালারিতে কি ফের একবার উড়বে সবুজ-মেরুন আবির? হুগো বুমোস (Hugo Boumous)-দিমিত্রি পেত্রাতোসদের (Dimitri Petratos) মাঠে নামার আগে প্রশ্ন অনেক। ধারে-ভারে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল (East Bengal) অনেকটা দুর্বল। তবুও মোহনবাগানের (Mohun Bagan) হেড কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferando) কিন্তু বেশ সতর্ক। তবে তাই বলে বিপক্ষকে এক ইঞ্চি জমি তিনি ছাড়তে রাজি নন। তাই ১৬ আগস্ট এএফসি কাপের (AFC Cup 2023) অভিযানে নামার আগে মেগা ডার্বি জিততে মরিয়া স্প্যানিশ কোচ। সবটাই সমর্থকদের জন্য।

Advertisement

এদিন ফেরান্দো সাংবাদিক বৈঠকে বলেন, “আমি মনে করি আমরা কোনও বাড়তি সুবিধা পেয়েছি। ডার্বি একেবারে আলাদা ম্যাচ। এই ম্যাচ জিতে ডুরান্ড কাপের পরের রাউন্ডে যেতে চাই। তবে এটাই সত্যি যে গত কয়েক বছরে ডার্বির ফলাফল নিয়ে একেবারেই ভাবছি না। আমাদের ফোকাস বর্তমানে এবং এই ডার্বিতে সেরা পারফরম্যান্স করে তিন পয়েন্ট অর্জন করা। কারণ সমর্থকরা যে দলের জয় দেখতে গ্যালারি ভরাবেন।”

[আরও পড়ুন: Durand Cup Derby 2023: কেমন হতে পারে মেগা ডার্বির দুই দলের প্রথম একাদশ? জানতে পড়ুন]

ডার্বির আগে ডুরান্ড কাপের দলে নতুন বিদেশি তারকা জেসন কামিংস ও আর্মান্দো সাদিকুকে অন্তর্ভুক্ত করেছে মোহনবাগান। তবে দুই বিদেশি কি আদৌ ডার্বিতে খেলতে পারবেন? স্প্যানিশ কোচের প্রতিক্রিয়া, “এএফসি কাপ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ সেটি আন্তর্জাতিক প্রতিযোগিতা। সেখানে আমাদের দল ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবে। তাই এএফসি ম্যাচে মনোযোগ দেওয়াও জরুরী। তাই দরকার হলে ওদের ২০ মিনিটের জন্য দেখে নিতে পারি।”

ইস্ট-মোহন দ্বৈরথ কার্যত ডেভিড বনাম বনাম গোলিয়াথ হতে চলেছে। ইস্টবেঙ্গলের মাত্র দু’জন ফুটবলার অতীতে ডার্বি খেলেছেন। বাকি সকলেই এই প্রথম হাইভোল্টেজ ম্যাচের স্বাদ নিতে চলেছে। কার্লোস কুয়াদ্রাত সেভাবে পূর্ণশক্তির দলও পাননি হাতে। গোলমেশিন ক্লেটন সিলভা এখনও শহরে পা রাখেননি। সপ্তাহ দুয়েকের অনুশীলন সেরেই তিনি দল নিয়ে ডুরান্ডে নেমে পড়েছেন। এমন প্রেক্ষাপটে কি ডার্বি জেতা শুধু সময়ের অপেক্ষা?

যদিও সেটা মানতে রাজি নন। বরং তিনি যোগ করেন, “ফুটবলে আবেগ গুরুত্বপূর্ণ। আমরাও সেই আবেগকে গুরুত্ব দিতে চাই। ডার্বিতে আমরা সেরা পারফরম্যান্স করতে মরিয়া। তবে তাই বলে অনায়াসে ম্যাচ জিতে যাব সেটা আগেভাগে বলে দেওয়া বড্ড বোকামি।”

লাল-হলুদের দলকে ফুটবল পন্ডিতরা বিশেষ পাত্তা দিতে রাজি নন। যদিও ফেরান্দো বলেন, “ইস্টবেঙ্গলকে হেলাফেলা করার কোনও কারণ নেই। ওরা বেশ কয়েকজন ভাল মানের দেশি ও বিদেশি ফুটবলার নিয়েছে। বিপক্ষের মন্দার রাও দেশাইয়ের মতো ফুটবলার আছে। ওদের বেশ কয়েকটি ম্যাচ আমি দেখেছি। তাই বিপক্ষকে নিয়ে ভাবনাচিন্তা তো করতেই হবে।”

[আরও পড়ুন: ‘ইস্টবেঙ্গল হারার আগে হার মানে না’, ডার্বির আগে হুঙ্কার প্রত্যয়ী কুয়াদ্রাতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement