shono
Advertisement

Durga Puja Weather Update: এবারও পুজো পণ্ড করবে বৃষ্টি ‘অসুর’? হাওয়া অফিসের পূর্বাভাসে সিঁদুরে মেঘ দেখছে বঙ্গবাসী

কমবে তাপমাত্রা।
Posted: 12:12 PM Oct 17, 2023Updated: 01:38 PM Oct 17, 2023

নিরুফা খাতুন: সকালে নীল আকাশ, পেঁজা তুলোর মতো মেঘ আর ঝলমলে রোদ। সন্ধে হলেই হেমন্তের শিরশিরানি, মাঝেমধ্যে একঝলক ঠান্ডা হাওয়া। দুর্গাপুজোর (Durga Puja) এমনই আবহাওয়া চায় বঙ্গবাসী। যাতে সেজেগুজে কলকাতার উত্তর থেকে দক্ষিণ চষে ফেলতে পারে পুজোর পাঁচদিনে। কিন্তু গত কয়েক বছর সেই ট্র্যাডিশনে বাদ সেধেছে বৃষ্টি। এবারও কি পুজো ভাসবে বৃষ্টিতে? কী বলছে হাওয়া অফিস?

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, পুজোর প্রথমদিকে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ষষ্ঠী থেকে অষ্টমী পর্যন্ত রোদ ঝলমলে আবহাওয়া। উত্তুরে হাওয়ার প্রভাব অনুভূত হবে। মনোরম আবহাওয়াতেই পুজো কাটবে বলে অনুমান আবহাওয়াবিদদের। পশ্চিমের জেলাগুলিতে সকাল এবং সন্ধেয় হালকা শীত অনুভূত হবে। তবে বিপদ ঘনাবে পুজোর শেষদিকে।

[আরও পড়ুন: ‘ওই দেখো হাতি হাঁটছে!’ ফ্যাশন শোয়ে বিপাশাকে দেখে কটাক্ষ নেটিজেনদের]

নবমীর দিন থেকে বঙ্গোপসাগরে নিম্নচাপের পরোক্ষ প্রভাব পড়বে বাংলায়। ফলে নবমী ও দশমীতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই দুদিন দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। মেঘলা আকাশ এবং বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূল সংলগ্ন সাত জেলায়। এর মধ্যে রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরও। 

চলতি সপ্তাহের শেষ থেকে আবহাওয়ার পরিবর্তন শুরু হবে। দক্ষিণা বাতাসের জায়গায় উত্তুরে বাতাস প্রভাব বিস্তার করবে। বৃহস্পতিবার থেকে তাপমাত্রাও কিছুটা কমতে পারে দিনের এবং রাতের। অন্যদিকে আগামী ৪৮ ঘণ্টা পর থেকে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে যাবে উত্তরবঙ্গে। শুধু দার্জিলিং, কালিম্পংয়ে হালকা বৃষ্টি চলবে।  

[আরও পড়ুন: তৃতীয়ার ভোরে অঘটন! অগ্নিকাণ্ডে পুড়ল দমদমের পুজোমণ্ডপের বড় অংশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার