shono
Advertisement

এক মিনিটে ৩১ দেশের মুদ্রার নাম বলে বিশ্ব রেকর্ড দুর্গাপুরের অনির্বেদের

ছেলের কৃতিত্বে গর্বিত বাবা-মা।
Posted: 01:06 PM Sep 29, 2023Updated: 01:06 PM Sep 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র ২ বছর ৯ মাস। তাতেই মুখস্থ ৩১ টি দেশের মুদ্রার নাম-সহ বহু কিছু। যার জেরে এইটুকু বয়সেই তিন তিনটে রেকর্ড গড়ে ফেলেছে দুর্গাপুরের (Durgapur) অর্নিবেদ চৌধুরী। ছেলের কৃতিত্বে গর্বিত বাবা-মা।

Advertisement

দুর্গাপুরের বিধাননগরের আসিয়ানা আবাসনের বাসিন্দা অর্নিবেদ চৌধুরী। বয়স ২ বছর ৯ মাস। এখনও পর্যন্ত ভালো করে কথা ফোটেনি। কিন্তু তার মধ্যেই গড়গড় করে বলে দিচ্ছে ৩১ টি দেশের মুদ্রার নাম। অনায়াসে বলে দিচ্ছে সব গ্রহ, বছরের বারো মাসের নাম। অবলীলায় গেয়ে ফেলছে জাতীয় সংগীতও । মাত্র ৬০ সেকেন্ডে ৩১ টি দেশের মুদ্রার নাম বলেই ইন্ডিয়া, এশিয়া ও ইন্টারন্যাশনাল বুক অফ রেকর্ডসেও নাম তুলে ফেলল দুর্গাপুরের বিস্ময় বালক। ইতিমধ্যেই খুদের কাছে পৌঁছেছে শংসাপত্র, মেডেল। খুদে নিজের সাফল্যের গুরুত্ব না বুঝতে পারলেও ছেলেকে নিয়ে গর্বিত বাবা-মা।

[আরও পড়ুন: কানের অস্ত্রোপচার করতে গিয়ে শিশুমৃত্যু! বর্ধমান মেডিক্যালের ২ চিকিৎসকের বিরুদ্ধে থানায় পরিবার]

খুদের মা পাপড়ি চৌধুরী জানিয়েছেন, কোনওদিনই আলাদাভাবে কিছু করেননি। ছোট থেকে ছেলেকে ঘুমপাড়ানোর জন্য অনেককিছু বলতেন। পরে বুঝতে পারেন, সেসব ছেলের মুখস্থ। এর পরই মেধার জেরে একে একে রেকর্ড গড়েছে খুদে। যদিও ছেলের সাফল্যের কৃতিত্ব স্ত্রীকেই দিয়েছেন অনির্বেদের বাবা সন্তু। তাঁদের কামনা, আরও এগিয়ে যাক ছেলে।

[আরও পড়ুন: ‘তৃণমূল মারতে এলে পালটা মার দিন, প্রয়োজনে সুপ্রিম কোর্ট পর্যন্ত যাব’, হুঙ্কার সুকান্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement