shono
Advertisement

নূপুর শর্মাকে সমর্থন করেছিলেন, এবার হিন্দুদের পাশে দাঁড়ালেন সম্ভাব্য ডাচ প্রধানমন্ত্রী

মুসলিম বিরোধী হিসেবে পরিচিত গির্ট উইল্ডার্স।
Posted: 03:55 PM Dec 18, 2023Updated: 03:58 PM Dec 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনে জিতেছেন এবং নেদারল্যান্ডের (Nedarlands) সম্ভাব্য প্রধানমন্ত্রী হিসেবে এগিয়ে তিনিই। ফের বোমা ফাটালেন সেই দক্ষিণপন্থী ডাচ রাজনীতিবিদ গির্ট উইল্ডার্স (Geert Wilders)। মুসলিম বিরোধী উইল্ডার্সের বিরুদ্ধে বিভিন্ন সময়ে বৈষম্যের রাজনীতি করার অভিযোগ উঠেছে। এবার জানিয়ে দিলেন, পাকিস্তানে এবং বাংলাদেশে আক্রান্ত হচ্ছেন হিন্দুরা। চুপ করে থাকবেন না তিনি। 

Advertisement

উইল্ডার্সের দাবি, নির্বাচনে জেতার পর ভারত থেকে অসংখ্য শুভেচ্ছাবার্তা পেয়েছেন। পালটা ধন্যবাদ জ্ঞাপনে টুইট করেন তিনি। সেখানেই লেখেন, “ডাচ নির্বাচনে জয়ী হওয়ায় গোটা পৃথিবী থেকে আমাকে যাঁরা অভিনন্দন জানিয়েছেন, সেই সমস্ত বন্ধুদের জনাই অনেক ধন্যবাদ। ভারত থেকে প্রচুর মন ছুঁয়ে যাওয়া বার্তা পেয়েছি।” এর পরেই মন্তব্য করেন, “আমি সব সময় হিন্দুদের সমর্থন করে এসেছি, বাংলাদেশ ও পাকিস্তানে হিন্দুরা আক্রান্ত হচ্ছেন, তাঁদের নিরন্তর খুনের হুমকি দেওয়া হচ্ছে। আমি তাঁদের পাশে আছি।”

 

[আরও পড়ুন: লোকসভা থেকে সাসপেন্ড একঝাঁক সাংসদ, তালিকায় অধীর চৌধুরী-সহ ৩১]

উল্লেখ্য, মুসলিম বিরোধী ফ্রিডম পার্টির এই নেতা সাসপেন্ডেড বিজেপি নেত্রী নূপুর শর্মার পাশে দাঁড়িয়েছিলেন। সম্প্রতি নেদারল্যান্ডসে যে সাধারণ নির্বাচন হয়েছে, তাতে বাজিমাত করেছে উইল্ডার্সের দল। বামপন্থী জোটকে ছাপিয়ে গিয়েছেন উইল্ডার্সরা। সম্ভবত নেদারল্যান্ডসের নয়া প্রধানমন্ত্রীও হতে চলেছেন। যে ঘটনাপ্রবাহ দেখে হতবাক হয়ে গিয়েছে নেদারল্যান্ডস-সহ ইউরোপের একাংশ। তারইমধ্যে ভারতীয়দের ধন্যবাদ জানিয়েছেন উইল্ডার্স। বিভিন্ন দেশে আক্রান্ত হিন্দুদের পাশে আছেন।  

 

[আরও পড়ুন: ভারতে আসা কোরিয়ান ভ্লগার তরুণীকে প্রকাশ্যে শ্লীলতাহানি! নিন্দার ঝড় নেটপাড়ায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement