shono
Advertisement
East Bengal

ইস্টবেঙ্গলের নতুন কোচ অস্কার ব্রুজো, দায়িত্ব নিয়ে বললেন, 'নজর থাকবে এএফসিতেও'

ডার্বিতে কি ডাগআউটে বসবেন ব্রুজো?
Published By: Subhajit MandalPosted: 09:34 PM Oct 08, 2024Updated: 09:41 PM Oct 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক ধরেই আলোচনা চলছিল। এবার সরকারিভাবে ইস্টবেঙ্গলের কোচ হিসাবে নাম ঘোষণা হয়ে গেল অস্কার ব্রুজোর। চলতি মরশুমের শেষ পর্যন্ত লাল-হলুদের দায়িত্বে থাকবেন ব্রুজো।

Advertisement

ব্রুজো দক্ষিণ এশিয়ায় অন্যতম সফল নাম। বাংলাদেশে বসুন্ধরা কিংসের হয়ে চারটি প্রিমিয়ার লীগ, দুটি ফেডারেশন কাপ এবং একটি স্বাধীনতা কাপের ট্রফি জিতেছেন। ইস্টবেঙ্গলের দায়িত্ব নেওয়ার পর তাঁর নজরে যেমন আইএসএল রয়েছে, তেমনি রয়েছে এএফসি চ্যালেঞ্জ কাপও। তিনি বলছেন, "আমি আমার দায়িত্ব জানি। ম্যানেজমেন্ট আমার জন্য যে লক্ষ্যমাত্রা ঠিক করে দিয়েছে, সেটা পূরণ করার চেষ্টা করব। আমি নিশ্চিত আমরা সফল একটা যাত্রা করতে চলেছি। শুধু আইএসএলে নয়, এএফসি চ্যালেঞ্জ কাপেও।"

এই মরশুমে ইস্টবেঙ্গল যে দল গঠন করেছে, তাতে আইএসএলের তিনটি ম্যাচের পরই যে কোচ কার্লেস কুয়াদ্রাতের বিদায় ঘটে যাবে এরকমটা কেউ ভাবতে পারেননি। শুরুতেই এভাবে কুয়াদ্রাত সরে দাঁড়ানোয় খুব কম সময়ের মধ্যে কোচ নির্বাচন করতে বসে সমস্যায় পড়ে যান লাল-হলুদ কর্তারা। কারণ, ভাল কোচ অনেকেই রয়েছেন। তবে মরশুমের মাঝপথে ফ্রি কোচ পাওয়া কিছুটা সমস্যার। যাঁদের নাম কোচ হিসেবে ভাবা হয়েছিল, তাঁদের বেশিরভাগ কোচই কোথাও না কোথাও চুক্তিবদ্ধ। ফলে সমস্যায় পড়ে যান কর্তারা। তারমধ্য থেকেই দুজন কোচের নাম শর্টলিস্ট হয়। অস্কার ব্রুজো এবং রোকা। এদের মধ্যে রোকা আর শুধু কোচিং করতে চান না। এই মুহূর্তে তাঁর আগ্রহ শুধুই টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে কাজ করা। ফলে রোকাকে বাদ দিয়ে চূড়ান্ত করা হয়েছে অস্কার ব্রুজোর নাম।

নতুন কোচের সঙ্গে কথাও বলেছেন লাল-হলুদ কর্তারা। ঠিক হয়েছে, যত দ্রুত সম্ভব আবেদন করা হবে অস্কারের ওয়ার্কিং ভিসার জন্য। এই মুহূর্তে যা জানা যাচ্ছে, তাতে আবেদন করা হয়েছে। কিন্তু ডার্বির আগেই সেই ভিসা পাওয়া সম্ভব হবে কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে খোদ ইস্টবেঙ্গল কর্তাদের মধ্যেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিন কয়েক ধরেই আলোচনা চলছিল।
  • এবার সরকারিভাবে ইস্টবেঙ্গলের কোচ হিসাবে নাম ঘোষণা হয়ে গেল অস্কার ব্রুজোর।
  • চলতি মরশুমের শেষ পর্যন্ত লাল-হলুদের দায়িত্বে থাকবেন ব্রুজো।
Advertisement