shono
Advertisement

লিগের লড়াইয়ে ধাক্কা, ঘরের মাঠে চার্চিলের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট ইস্টবেঙ্গলের

তৃতীয় স্থানেই রয়ে গেল ইস্টবেঙ্গল। The post লিগের লড়াইয়ে ধাক্কা, ঘরের মাঠে চার্চিলের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট ইস্টবেঙ্গলের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:14 PM Feb 17, 2019Updated: 07:54 PM Feb 17, 2019

ইস্টবেঙ্গল- ১ (রালতে)

Advertisement

চার্চিল- ১ (প্লাজা)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৬ বছরের অধরা স্বপ্ন কি অধরাই থেকে যাবে? যুবভারতীতে জয় না পাওয়ায় ফের এই প্রশ্ন মাথাচাড়া দিয়ে উঠছে ইস্টবেঙ্গল সমর্থকদের মধ্যে। এক প্রাক্তনীই ইস্টবেঙ্গল এবং আই লিগের মাঝখানের দূরত্বটা অনেকটা বাড়িয়ে দিলেন। যে উইলিস প্লাজাকে একসময় অকেজো বলে বাতিল করেছিলেন লাল-হলুদ কর্তারা, তিনিই ফিরে এসে ইস্টবেঙ্গলের লিগ জয়ের স্বপ্নকে ধাক্কা দিলেন। রালতের গোলে হার বাঁচলেও ঘরের মাঠে চার্চিলের বিরুদ্ধে মূল্যবান দু’পয়েন্ট নষ্ট করা লিগ জয়ের লড়াইয়ে বড় ধাক্কা হতে পারে লাল-হলুদের জন্য।

[লিগের খরা কাটাতে চার্চিলের বিরুদ্ধে জয়ই লক্ষ্য ইস্টবেঙ্গলের]

সুযোগ ছিল ঘরের মাঠে চার্চিলকে হারিয়ে চেন্নাই সিটি এফসির সঙ্গে সমান পয়েন্টে চলে আসার। কিন্তু ঘরের মাঠে সুবর্ণ সুযোগ হাতছাড়া করল লাল-হলুদ শিবির। শেষ ১০ ম্যাচে ২৫ পয়েন্ট পেয়ে টপ গিয়ারে ছিল ইস্টবেঙ্গল। দু’দিন আগেই শিলং লাজংকে পাঁচ গোলের মালা পরানোয় রালতে, এনরিকেদের আত্মবিশ্বাস ছিল আকাশছোঁয়া। কিন্তু, চার্চিলের গোলরক্ষক বাসকরণের দুর্দান্ত কয়েকটি সেভ এবং প্রথমার্ধে গুচ্ছ গুচ্ছ সুযোগ নষ্টের খেসারত দিতে হল আলেজান্দ্রোর ছেলেদের। শেষবেলায় দুর্দান্ত কামব্যাক করলেও ঘরের মাঠে পয়েন্ট নষ্ট করাটা চিন্তার কারণ হয়ে উঠতে পারে স্প্যানিশ কোচের জন্য। শুরু থেকেই দুপক্ষের আক্রমণ প্রতি আক্রমণে জমজমাট খেলা হয়। দু’পক্ষই বেশ কিছু আক্রমণ শানায়। কিন্তু প্রথমার্থে ডোভালে, এনরিকেরা বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট করেন। কিন্তু গোল তুলতে পারেননি। দ্বিতীয়ার্ধে খানিকটা খেলার গতির বিপরীতে গিয়ে গোল পেয়ে যায় চার্চিল। পিছিয়ে গিয়ে ক্ষুধার্ত সিংহের মতো চার্চিলের উপর ঝাঁপিয়ে পড়েন ইস্টবেঙ্গল ফুটবলাররা। ফল মেলে হাতেনাতে। মিনিট দশেক পরেই বক্সের বাঁদিক থেকে দুর্দান্ত ফ্রি-কিকে চার্চিলের জালে বল জড়িয়ে দেন ডিকা। সমতায় ফেরার পরও ক্রমাগত আক্রমণ শানাতে থাকে লাল-হলুদ ফুটবলাররা।

[আইজলের বিরুদ্ধে সম্মানের লড়াই মোহনবাগানের, ৩ পয়েন্টই চান খালিদ]

এই ম্যাচে জয় পেলে লিগ টেবিলে শীর্ষ থাকা চেন্নাইয়ের সমান পয়েন্টে চলে যাওয়ার সুযোগ থাকত ইস্টবেঙ্গলের কাছে। কিন্তু মূল্যবান ২ পয়েন্ট নষ্ট করায় ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল ইস্টবেঙ্গল। ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই সিটি এফসি। 

The post লিগের লড়াইয়ে ধাক্কা, ঘরের মাঠে চার্চিলের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট ইস্টবেঙ্গলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement