shono
Advertisement
East Bengal

দলবদলের বাজারে ফের চমক লাল-হলুদের, প্রতিভাবান আইএসএল চ্যাম্পিয়নকে তুলে নিল ইস্টবেঙ্গল

লাল-হলুদ জার্সিতে খেলতে মুখিয়ে রয়েছেন তরুণ মিডফিল্ডার।
Published By: Arpan DasPosted: 04:00 PM Jun 22, 2024Updated: 04:03 PM Jun 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলবদলের বাজারে ঘর গোছানোর কাজ শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল (East Bengal)। ইতিমধ্যেই গত আইএসএলের টপ স্কোরার দিয়ামান্তাকোসকে তুলে নিয়েছে লাল-হলুদ। ক্লেইটন সিলভা, সল ক্রেসপোদের সঙ্গে চুক্তিবৃদ্ধি করেছে। এবার হায়দরাবাদের প্রতিশ্রুতিমান ফুটবলার মার্ক জোথানপুইয়াকে (Mark Zothanpuia) তুলে নিল ইস্টবেঙ্গল।

Advertisement

গত মরশুমে ভালো ফল করতে পারেনি হায়দরাবাদ এফসি। কিন্তু তার মধ্যেও নজর কেড়েছেন একঝাঁক তরুণ ফুটবলার। যাঁর মধ্যে আছেন ২১ বছর বয়সি জোথানপুইয়াও। তিন বছরের চুক্তিতে মিজোরামের মিডফিল্ডারকে দলে নিল ইস্টবেঙ্গল। গত বছর হায়দরাবাদের হলুদ জার্সিতে আইএসএলে ১৮টি ম্যাচ খেলেছেন তিনি। একটা অ্যাসিস্টও আছে। ২০২১-২২ মরশুমের চ্যাম্পিয়ন দলেও ছিলেন জোথানপুইয়া। এবার তাঁর নতুন অভিযান শুরু হবে লাল-হলুদে।

[আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটের জন্য সুখবর! চোট সারিয়ে অনুশীলনে শামি, জাতীয় দলে ফিরবেন কবে?]

ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাতও জোথানপুইয়াকে নিয়ে উচ্ছ্বসিত। তিনি বলেন, "মার্ক প্রতিভাবান তরুণ ফুটবলার। ওর বহুমুখী প্রতিভা আমাদের দলকে বহুভাবে সাহায্য করবে। আইএসএলে খেলারও যথেষ্ট অভিজ্ঞতা আছে। কেরিয়ারের একেবারে ঠিক সময়ে ও ইস্টবেঙ্গলে আসছে। ফুটবলার হিসেবে ও আরও বড় উচ্চতায় যাবে। আমরা সঠিকভাবে ওর উন্নতি আর সাফল্যের পথ ঠিক করে দেব।"

জোথানপুইয়া নিজেও খুশি লাল-হলুদ জার্সিতে খেলার সুযোগ পেয়ে। তিনি জানান, "একজন তরুণ ভারতীয় ফুটবলারের কাছে ইস্টবেঙ্গলের মতো বড় ক্লাবে খেলা স্বপ্ন। কলকাতা ভারতীয় ফুটবলের মক্কা। ইস্টবেঙ্গল ভক্তদের সমর্থন পাওয়ার জন্য মুখিয়ে আছি। আমার উপর বিশ্বাস রাখার জন্য কোচ কার্লেস কুয়াদ্রাত আর ইস্টবেঙ্গল ম্যানেজমেন্টের কাছে আমি কৃতজ্ঞ।"

[আরও পড়ুন: ভারত-বাংলাদেশ ম্যাচ ভেস্তে দিতে পারে বৃষ্টি! কী বলছে অ্যান্টিগার আবহাওয়া?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দলবদলের বাজারে ঘর গোছানোর কাজ শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল।
  • ইতিমধ্যেই গত আইএসএলের টপ স্কোরার দিয়ামান্তাকোসকে তুলে নিয়েছে লাল-হলুদ।
  • এবার হায়দরাবাদের প্রতিশ্রুতিমান ফুটবলারকে তুলে নিল ইস্টবেঙ্গল।
Advertisement