shono
Advertisement
East Bengal

আট ম্যাচ পর স্বস্তির এক পয়েন্ট, এএফসিতে পারোর বিরুদ্ধে হার বাঁচাল ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গলের বিরুদ্ধে গোল করলেন ভবানীপুর ক্লাবের প্রাক্তনী।
Published By: Arpan DasPosted: 06:37 PM Oct 26, 2024Updated: 06:49 PM Oct 26, 2024

ইস্টবেঙ্গল: ২ (তালাল, দিয়ামান্তোকোস)
পারো এফসি: ২ (উইলিয়াম, ইভান্স)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
দেশের মাটিতে আইএসএলে টানা ছয় ম্যাচে হার। সব টুর্নামেন্ট মিলিয়ে আটটি পরাজয়। বিদেশের মাটিতে কি ভাগ্যবদল হবে? আশায় ছিলেন ইস্টবেঙ্গলের ভক্তরা। এএফসি চ্যালেঞ্জ লিগেও ছবিটা বদলাল কোথায়? তবু মন্দের ভালো এদিন আর হার মানতে হয়নি। ভুটানের পারো এফসি-র সঙ্গে ড্র করল অস্কার ব্রুজোর দল।

Advertisement

উচ্চতার সমস্যা, প্রবল ঠান্ডার সঙ্গে আরেকটি বিষয়ের সঙ্গেও এদিন থিম্পুতে লড়তে হয়েছে লাল-হলুদ বাহিনীকে। সেটা হল জয়ে ফেরার আত্মবিশ্বাস। যা ক্রমশ তলানিতে ঢেকেছে। এমনিতে বিদেশের মাটিতে ভালো খেলে ইস্টবেঙ্গল, এই সুনাম রয়েছে। ফলে ভুটানে এএফসি চ্যালেঞ্জ লিগের প্রথম ম্যাচ থেকে ৩ পয়েন্ট তুলতে পারলে, স্বাভাবিকভাবেই মনোবল বাড়ত অস্কার ব্রুজোর দলের। এদিন অসংখ্য গোলের সুযোগ হারিয়ে শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করল ইস্টবেঙ্গল।

যদিও শুরুতেই মাদিহ তালালের গোলে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু ৫ মিনিটের মাথায় তাঁর করা গোল শোধ হতে সময় লাগল মাত্র ৩ মিনিট। পারোর ইভান্স আসান্তেতে বক্সের মধ্যে ফাউল করেন প্রভাত লাকরা। পেনাল্টি থেকে গোল করে যান উইলিয়াম ওপোকু। যিনি ভারতের মাটিতে খেলে গিয়েছেন। এমনকী কলকাতায় ভবানীপুর ক্লাবেও খেলেছেন। পারোকে লড়াইয়ে ফেরালেন তিনি। হাফটাইমের আগেই অবশ্য এগিয়ে যায় ভুটানের ক্লাব। এবার গোল করলেন ইভান্স আসান্তেই।

ইস্টবেঙ্গল সমতা ফেরায় ৬৯ মিনিটে। ডানদিক থেকে ভেসে আসা বল জালে জড়িয়ে দেন দিমিত্রি দিয়ামান্তোকোস। কিন্তু তার পরও প্রায় ২৭ মিনিট সময় পাওয়ার পর এগিয়ে যেতে পারল না ক্লেটনরা। যদিও সুযোগ এসেছিল অনেকগুলোই। সেগুলি কাজে লাগাতে পারলে অনায়াসে জিততে পারত ইস্টবেঙ্গল। তবু মন্দের ভালো ৮ ম্যাচ পর প্রথম পয়েন্ট পেল অস্কার ব্রুজোর দল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দেশের মাটিতে আইএসএলে টানা ছয় ম্যাচে হার। সব টুর্নামেন্ট মিলিয়ে আটটি পরাজয়।
  • বিদেশের মাটিতে কি ভাগ্যবদল হবে? আশায় ছিলেন ইস্টবেঙ্গলের ভক্তরা।
  • তবু মন্দের ভালো এদিন আর হার মানতে হয়নি। ভুটানের পারো এফসি-র সঙ্গে ড্র করল অস্কার ব্রুজোর দল।
Advertisement