shono
Advertisement

Breaking News

‘পৌষমেলা স্পেশাল ট্রেন’ চালাবে পূর্ব রেল, কবে-কখন মিলবে পরিষেবা?

পর্যটকদের যাতায়াতের সুবিধায় স্পেশাল ট্রেন চালানোর ব্যবস্থা করা হয়েছে।
Posted: 01:17 PM Dec 23, 2023Updated: 01:36 PM Dec 23, 2023

সৌরভ মাজি, বর্ধমান: সাময়িক বন্ধ ছিল। এবার ফের শুরু হচ্ছে শান্তিনিকেতনের ঐতিহ্যবাহী পৌষমেলা। স্বাভাবিক কারণে এবার ব্যাপক ভিড়ের আশঙ্কা। সেই কথা মাথায় রেখে স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল। জেনারেল সেকেন্ড ক্লাসে ভ্রমণের সুযোগ পাবেন পৌষমেলার পর্যটকরা। আগামী ২৫, ২৬ ও ২৭ ডিসেম্বর হাওড়া থেকে রামপুরহাট পর্যন্ত এই স্পেশাল ট্রেন যাতায়াত করবে।

Advertisement

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, হাওড়া থেকে ব্যান্ডেল, বর্ধমান হয়ে রামপুরহাট পর্যন্ত চলাচল করবে স্পেশাল ট্রেন। সকাল ৭টা ১৫ মিনিটে হাওড়া থেকে ছাড়বে পৌষমেলা স্পেশাল ট্রেন। সেটা রামপুরহাট পৌঁছবে সকাল ১১টায়। রামপুরহাটে বেলা ৩টেয় যাত্রা শুরু করে হাওড়া ফিরবে সন্ধ্যা ৭টায়। যাত্রাপথে ব্যান্ডেল, বর্ধমান, গুসকরা, বোলপুর (শান্তিনিকেতন), প্রান্তিক, আহমেদপুর ও সাঁইথিয়ায় থামবে এই স্পেশাল ট্রেন।

[আরও পড়ুন: কাজ ফুরোলেই… অভিমানে পুরস্কারের টাকা ফিরিয়ে দিলেন উত্তরকাশীর ‘ত্রাতা’ র‍্যাট হোল মাইনাররা]

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, এই স্পেশাল ট্রেন ‘বাজেট ফ্রেন্ডলি’ হবে পৌষমেলার দর্শনার্থীদের কাছে। জেনারেল সেকেন্ড ক্লাসে ভ্রমণ করা যাবে। পৌষমেলার মতো ঐতিহ্যবাহী মেলার পর্যটকদের যাতায়াতের সুবিধার কথা ভেবেই স্পেশাল ট্রেন চালানোর ব্যবস্থা করা হয়েছে।

[আরও পড়ুন: দুয়ারে পুরসভা! নতুন বছরে বয়স্ক নাগরিকদের জন্য চালু ‘নগরবন্ধু’ স্কিম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার