shono
Advertisement
Ecuador

দিনেই আচমকা 'অন্ধকার' গোটা ইকুয়েডরে, বিপদে পড়লেন ২ কোটি মানুষ

মুহূর্তের মধ্যে নিকশ অন্ধকারে ঢেকে যায় দেশের প্রতিটা কোণা।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 01:50 PM Jun 20, 2024Updated: 01:57 PM Jun 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দৈনন্দিন জরুরি কাজের মাঝেই হঠাৎ অন্ধকারে গোটা ইকুয়েডর। মুহূর্তের মধ্যে নিকশ অন্ধকারে ঢেকে যায় দেশের প্রতিটা কোণা। একসঙ্গে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েন ১ কোটি ৭০ লক্ষের উপর মানুষ। প্রায় এক ঘণ্টা ধরে এই বেহাল দশায় নাজেহাল হন সকলে। ব্যহত হয় জরুরি পরিষেবাও।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বুধবার বিকেলের দিকে হঠাৎই অন্ধকার নেমে আসে গোটা ইকুয়েডরে। এক মুহূর্তের থমকে যায় সবকিছু। খানিক পরেই বোঝা যায় বড়সর বিদ্যুৎবিভ্রাট হয়েছে। বাড়ি থেকে শুরু করে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, নাজেহাল হতে হয় সকলকে। ঘণ্টাখানেক বিদ্যুৎ না থাকায় বিপদে পড়তে হয় হাসপাতালগুলোকে। ব্যহত হয় মেট্রো পরিষেবা। পরে সরকারের পক্ষ থেকে জানানো হয়, বিদ্যুৎ পরিবহণ লাইনে ত্রুটির কারণে এই বিপত্তি ঘটেছে।

[আরও পড়ুন: মক্কার ‘অগ্নিকুণ্ডে’ বলি ৬৮ ভারতীয়, নিখোঁজ অনেকেই!]

এই বিষয়ে ইকুয়েডরের বিদ্যুৎমন্ত্রী রবার্তো লুক এক্স হ্যান্ডেলে বলেন, 'ন্যাশনাল ইলেকট্রিসি অপারেটর থেকে বিদ্যুৎ পরিষেবা ব্যহত হওয়ার খবর আসে।' জানা গিয়েছে, একটি ক্যাসকেড সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়ে দক্ষিণ আমেরিকার এই দেশ ঘণ্টাখানেকের জন্য অন্ধকারে চলে যায়। তার পর এক ঘণ্টা ধরে ত্রুটিপূর্ণ বিদ্যুৎ লাইন মেরামতের পর পরিষেবা স্বাভাবিক হয়।

 

[আরও পড়ুন: রাফা অভিযান নিয়ে আমেরিকাকে একহাত নেতানিয়াহুর! দূরত্ব বাড়ছে বাইডেনের সঙ্গে?

বিদ্যুৎ ফিরতেই ক্ষোভ উগরে দেন রবার্তো লুক। তিনি বিদ্যুৎ খাতে বিনিয়োগের অভাবকে দায়ী করেছেন। তাঁর বক্তব্য, "আমরা যে শক্তি সংকটে ভুগছি এই ঘটনা তারই প্রমাণ। বছরখানেক ধরে, আমরা এই ইলেকট্রিক সিস্টেমগুলোতে বিনিয়োগ করা বন্ধ করে দিয়েছি। আজ আমরা তারই খেসারত দিচ্ছি।" গত বছর থেকেই বিদ্যুৎ সংকটে জেরবার ইকুয়েডর। ঝামেলায় পড়তে হচ্ছে সেদেশের নাগরিকদের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দৈনন্দিন জরুরি কাজের মাঝেই হঠাৎ অন্ধকারে গোটা ইকুয়েডর।
  • মুহূর্তের মধ্যে নিকশ অন্ধকারে ঢেকে যায় দেশের প্রতিটা কোণা।
  • একসঙ্গে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েন ১ কোটি ৭০ লক্ষের উপর মানুষ।
Advertisement