shono
Advertisement
Primary TET scam

প্রাথমিক দুর্নীতি মামলায় রিপোর্ট জমা দিতে পারল না ইডি-সিবিআই, মুলতুবি শুনানি

আগামী ১৭ সেপ্টেম্বরের এই মামলার শুনানির দিন ধার্য করেছে আদালত।
Published By: Paramita PaulPosted: 02:37 PM Jul 31, 2024Updated: 02:37 PM Jul 31, 2024

গোবিন্দ রায়: প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতি সংক্রান্ত মূল দুই মামলায় সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ থাকায় মঙ্গলবার শুনানি হল না হাই কোর্টে। তদন্তের অগ্রগতি নিয়ে আদালতে রিপোর্ট নিয়ে হাজির হয়েও জমা দিতে পারল না সিবিআই ও ইডি। পাশাপাশি, সুপ্রিম কোর্টে মামলা চলায় আপাতত মামলার শুনানি মুলতুবি করে দিলেন বিচারপতি অমৃতা সিনহা। আগামী ১৭ সেপ্টেম্বরের এই মামলার শুনানির দিন ধার্য করেছে আদালত।

Advertisement

আদালত সূত্রে জানা গিয়েছে, নিয়োগ দুর্নীতির মামলার তদন্তে নেমে সিবিআই জানিয়েছিল, ২০১৪ সালে প্রাথমিকে ৯৪ জন বেআইনিভাবে চাকরি পেয়েছেন। চাকরিপ্রার্থী সৌমেন নন্দী, রমেশ মালিকের আনা ওই মামলার পরিপ্রেক্ষিতে পর্ষদকেও ওই তথ্য যাচাই করার নির্দেশ দিয়েছিল আদালত। ওই ৯৪ জনের নিয়োগে অনিয়মের কথা স্বীকার করে চাকরি থেকে বরখাস্ত করেছিল পর্ষদ।

[আরও পড়ুন: রিজার্ভারে নামতেই বিপত্তি, বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে মৃত্যু ২ শ্রমিকের]

গত বছরের অক্টোবরে ওই ৯৪ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন হাই কোর্টের বিচারপতি সিনহা। প্যানেল প্রকাশের নির্দেশও দিয়েছিলেন তিনি। যা নিয়ে মামলা গড়ায় সুপ্রিম কোর্টে। ওই চাকরিহারাদের কয়েকজন সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। গত ১৫ জুলাই মাসে শীর্ষ আদালত প্রাথমিক নিয়োগ দুর্নীতির এই মামলায় স্থগিতাদেশ দেয়। আগামী সেপ্টেম্বর মাসে সেখানে পরবর্তী শুনানি রয়েছে। তাই মঙ্গলবার সুপ্রিম কোর্টের স্থগিতাদেশের বিষয়টি জানতেই হাই কোর্ট মামলার শুনানি মুলতুবি করে দেয় হাই কোর্ট।

[আরও পড়ুন: ফিরল কাঞ্চনজঙ্ঘার স্মৃতি! রাঙাপানিতে এবার লাইনচ্যুত মালগাড়ি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতি সংক্রান্ত মূল দুই মামলায় সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ থাকায় মঙ্গলবার শুনানি হল না হাই কোর্টে।
  • তদন্তের অগ্রগতি নিয়ে আদালতে রিপোর্ট নিয়ে হাজির হয়েও জমা দিতে পারল না সিবিআই ও ইডি।
  • সুপ্রিম কোর্টে মামলা চলায় আপাতত মামলার শুনানি মুলতুবি করে দিলেন বিচারপতি অমৃতা সিনহা।
Advertisement