shono
Advertisement

নিয়োগ দুর্নীতি মামলায় ফের অভিষেককে তলব ইডির, আগামী সপ্তাহেই হাজিরার নোটিস

গত মাসেই এনিয়ে সিবিআই তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল।
Posted: 07:50 PM Jun 08, 2023Updated: 08:17 PM Jun 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সকালে স্ত্রীকে চার ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ। আর সন্ধেবেলা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) ফের তলব করল ইডি। সূত্রের খবর, এবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদককে নোটিস পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগামী ১৩ জুন, মঙ্গলবার তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির দিতে হবে সকাল ১১টা নাগাদ।  এই মর্মে নোটিস দেওয়া হল অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে।

Advertisement

এই মুহূর্তে দলের কর্মসূচি ‘তৃণমূলে নবজোয়ার’ নিয়ে জেলায় জেলায় ঘুরছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ১৬ তারিখ তার সমাপ্তি কাকদ্বীপে। তারই মাঝে ফের ইডি তাঁকে তলব করায় কর্মসূচি স্থগিত রেখে কলকাতায় ফিরতে পারেন তিনি। আগামী মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে (CGO Complex) হাজিরা দিতে হবে। যদিও এই তলব নিয়ে এখনও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। এর আগে ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচিতে থাকাকালীন ২০ মে তাঁকে তলব করেছিল সিবিআই (CBI)। সেবার সাড়ে ৯ ঘণ্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষের চিঠিতে তাঁর নাম উল্লেখ থাকায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠান সিবিআই তদন্তকারীরা। সেখান থেকে বেরিয়ে তৃণমূলের সর্বভারতীয় সম্পাদকের প্রতিক্রিয়া ছিল, ”অধিকাংশ প্রশ্নই বোগাস।” এর আগে কয়লা কাণ্ডে অভিষেককে ২ বার দিল্লির ইডি দপ্তরে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রতিবারই তিনি তদন্তে সহযোগিতা করেছেন।

[আরও পড়ুন: Panchayat Election 2023: ৮ জুলাই একদফায় রাজ্যে পঞ্চায়েত ভোট, দিনক্ষণ জানালেন নির্বাচন কমিশনার]

এরপর বৃহস্পতিবার অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সিজিও কমপ্লেক্সে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয় প্রায় চার ঘণ্টা। আর সন্ধেবেলা তলব করা হল তাঁকে। ঘটনাচক্রে এদিনই বিকেলে রাজ্যে পঞ্চায়েত ভোটের নির্ঘণ্টা ঘোষণা করা হয়। আগামী ৮ জুলাই পঞ্চায়েত নির্বাচন। আর সন্ধেবেলাই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করা হল। ১৩ জুন তাঁকে হাজিরা দিতে হবে সিজিও কমপ্লেক্সে। সূত্রের খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় বেশ কিছু প্রশ্নের উত্তর জানতে চান ইডি আধিকারিকরা।

[আরও পড়ুন: ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচির উদ্বোধন, অভিযোগ জানানোর নম্বর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement