shono
Advertisement

সোমালিয়ার সেনা ঘাঁটির সামনে আত্মঘাতী জঙ্গি হামলা, মৃত কমপক্ষে ৮

জখম হয়েছেন ১৪ জনের বেশি। The post সোমালিয়ার সেনা ঘাঁটির সামনে আত্মঘাতী জঙ্গি হামলা, মৃত কমপক্ষে ৮ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:42 PM Aug 08, 2020Updated: 11:35 PM Aug 08, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমালিয়ার সেনা ঘাঁটির সামনে আত্মঘাতী জঙ্গি হামলার জেরে মৃত্যু হল কমপক্ষে আট জনের। জখম হয়েছেন আরও ১৪ জনের বেশি। ঘটনাটি ঘটেছে সোমালিয়ার রাজধানী মোগাদিশু (Mogadishu) -তে। এই হামলার কিছুক্ষণ বাদেই এর দায় স্বীকার করে সোমালিয়ার কুখ্যাত জঙ্গি সংগঠন আল শাবাব।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার ঘটনাটি ঘটেছে মোগাদিশুর ওয়ার্থা-নাবাদ্দা জেলার নতুন তৈরি হওয়া স্পোর্টস স্টেডিয়ামের কাছে অবস্থিত ১২ এপ্রিল আর্মি বিগ্রেড নামে সেনা ঘাঁটির সামনে। আচমকা সেখানে বিস্ফোরক ভরতি গাড়ি নিয়ে ঢুকে পড়ে বিস্ফোরণ ঘটায় এক জঙ্গি। নিমেষে কালো ধোঁয়ায় ভরে যায় চারিদিক। পরে ঘটনাস্থল থেকে আট জন সেনার মৃতদেহ উদ্ধার করা হয়। ১৪ জনের বেশি সেনাকর্মীকে জখম অবস্থায় হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন; করোনার টিকা নিয়ে ‘স্বার্থপরতা’ নয়, ধনী দেশগুলিকে হুঁশিয়ারি WHO’র]

এপ্রসঙ্গে সোমালিয়ার এক সেনা আধিকারিক আবদুল্লাহি মহমুদ বলেন, ‘আমি নিশ্চিত কোনও আত্মঘাতী জঙ্গি গাড়ি বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। এর ফলে কতজন মারা গিয়েছেন তা খতিয়ে দেখছি।’

এদিকে এই ঘটনার কিছুক্ষণ বাদেই হামলার দায় স্বীকার করে আল শাবাব (al-Shabab) গ্রুপের সামরিক অভিযানের মুখপাত্র আবদিয়াসিস আবু মুসাব। বিবৃতি দিয়ে জানায়, আমরা মোগাদিসুর একটি বড় বিধর্মী সামরিক ঘাঁটিতে সফলভাবে অভিযান চালিয়েছি। এতে বহু শত্রু নিহত এবং আহত হয়েছে।

[আরও পড়ুন; বাড়ছে চিনের সঙ্গে সংঘাত, হংকংয়ের প্রশাসকের উপর নিষেধাজ্ঞা চাপাল আমেরিকা]

The post সোমালিয়ার সেনা ঘাঁটির সামনে আত্মঘাতী জঙ্গি হামলা, মৃত কমপক্ষে ৮ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement