shono
Advertisement

বাড়িতে ঢুকে বৃদ্ধকে পিষে মারল হাতি, মৃতের পরিবারকে ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য বনদপ্তরের

গত দু'দিন ধরে জলপাইগুড়ির তিস্তার চরে আশ্রয় নিয়েছে একদল হাতি।
Posted: 01:03 PM Oct 22, 2022Updated: 01:04 PM Oct 22, 2022

শান্তনু কর, জলপাইগুড়ি: বাড়িতে ঘুমোচ্ছিলেন। স্বপ্নেও কেউ ভাবতে পারেননি এমন বিপদ হবে তাঁর। তবে কল্পনা আর বাস্তবের মধ্যে যে অনেক ফারাক। যেন ঘটলও তাই। বাড়িতে ঢুকে ঘুমন্ত অবস্থায় এক বৃদ্ধকে পিষে মারল হাতি। মর্মান্তিক ঘটনার সাক্ষী জলপাইগুড়ির বারোপেটিয়া গ্রাম পঞ্চায়েতের দেউনিয়া পাড়া। বৃদ্ধের দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। মৃতের পরিবারকে পাঁচ লক্ষ টাকা আর্থিক সাহায্যের আশ্বাস বনদপ্তরের।

Advertisement

জলপাইগুড়ির বারোপেটিয়া গ্রাম পঞ্চায়েতের দেউনিয়া পাড়ার দীর্ঘদিনের বাসিন্দা নীলকান্ত ওঁরাও। শুক্রবার রাতে নিজের বাড়িতে ঘুমোচ্ছিলেন তিনি। শনিবার ভোরের দিকে একটি দাঁতাল বাড়িতে ঢুকে পড়ে। বৃদ্ধকে পিষে মারে। স্থানীয় বাসিন্দারা দেখতে পান নীলকান্তবাবুর বাড়ি ভেঙে গিয়েছে। আর ওই ভাঙা বাড়িতে পড়ে রয়েছে বৃদ্ধের দেহ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বৈকন্ঠপুর বন বিভাগের বেলাকোবা রেঞ্জের বনকর্মী ও পুলিশ। দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়। মৃতের পরিবারের পাশে বনদপ্তর। মৃতের পরিবারকে পাঁচ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ এবং পরিবারের এক সদস্যের চাকরির ব্যবস্থা করা হবে বলে আশ্বাস বনদপ্তরের।

[আরও পড়ুন: ভূতের গল্প বানিয়েছিলেন খোদ স্টেশন মাস্টার! ৫৬ বছর পর ফাঁস বেগুনকোদরের ভূতুড়ে রহস্য]

বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, গত দু’দিন ধরে জলপাইগুড়ি শহর সংলগ্ন তিস্তা নদীর চরে আশ্রয় নিয়েছে একদল হাতি। সেই দলেরই একটি হাতি দলছুট হয়ে দেউনিয়া পাড়া গ্রামে ঢুকে পড়ে। বেশ কয়েকটি বাড়িতে ভাঙচুর চালায়। তিস্তা নদীর চরে আশ্রয় নেওয়া হাতির দলকে জঙ্গলে ফেরানো অভিযানে নামার কথা বনদপ্তরের। শনিবার সন্ধের পরই হাতি তাড়ানোর কাজ শুরু হবে। তার আগে চর এলাকায় যারা অবৈধভাবে চাষাবাদ এবং বসবাস শুরু করেছেন তাদের অন্যত্র সরে যাওয়ার নির্দেশিকা জারি করেছে বনদপ্তর।

সম্প্রতি জঙ্গলমহলেও হাতিদের দৌরাত্ম্যে কার্যত গৃহবন্দি হয়ে পড়েছিলেন স্থানীয় বাসিন্দারা। তাদেরকে ঘুম পাড়িয়ে উত্তরবঙ্গের বক্সায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেখানে ‘ভদ্র’ হাতিদের দলের মাঝে তাদেরও সবক শেখানোর চেষ্টা চলছে।

[আরও পড়ুন: সরতে হবে সুকান্তকে, বঙ্গ বিজেপির সভাপতিত্বে শুভেন্দু! কোন ভূমিকায় দিলীপ ঘোষ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার