shono
Advertisement

যুদ্ধবিধ্বস্ত গাজার পাশে থাকা বার্তা মাস্কের, বড় অনুদানের ঘোষণা মার্কিন ধনকুবেরের

বুধবারই গাজায় সাময়িক যুদ্ধবিরতি নিয়ে চুক্তি হয়েছে হামাস ও ইজরায়েলের।
Posted: 12:36 PM Nov 22, 2023Updated: 12:36 PM Nov 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত গাজার পাশে এলন মাস্ক। মার্কিন ধনকুবেরের ঘোষণা, সোশাল মিডিয়া এক্স তাদের বিজ্ঞাপনী রেভিনিউয়ের সব অর্থই দান করবে গাজা ও ইজরায়েলের হাসপাতালগুলির জন্য।

Advertisement

মাস্ক এক্স হ্যান্ডলে একটি পোস্ট করে একথা জানিয়েছেন। তিনি লেখেন, ‘এক্স কর্প তাদের বিজ্ঞাপন ও সাবস্ক্রিপশন বাবদ প্রাপ্য সমস্ত অর্থ গাজার যুদ্ধ ও ইজরায়েলের হাসপাতাল এবং গাজার রেড ক্রসের জন্য দান করবে।’

[আরও পড়ুন: ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে রণক্ষেত্র মারাকানা, পুলিশের লাঠি, প্রতিবাদে মাঠ ছাড়লেন মেসি]

উল্লেখ্য, অবশেষে বহু প্রতীক্ষিত যুদ্ধবিরতির ঘোষণা হয়েছে গাজায়। বুধবার সকালে ইজরায়েলের (Israel) ক্যাবিনেটে ভোটাভুটির মাধ্যমে ঠিক হয় ৫০ জন পণবন্দিকে মুক্তি দেওয়ার হামাসের প্রস্তাব মেনে চার দিনের যুদ্ধবিরতি ঘোষণা করা হবে। ইতিমধ্যে এই সংঘর্ষে মধ্যস্থতাকারী দেশ কাতারের তরফে টুইট করে জানানো হয়েছে যুদ্ধবিরতির কথা। আগামী ২৪ ঘণ্টার মধ্যেই যুদ্ধবিরতির সময় জানানো হবে। এবং তা থাকবে চার দিন। গত ৭ অক্টোবর ইজরায়েলের বুকে ভয়ংকর হামলা চালায় প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাস (Hamas)। পালটা জবাব দিতে গাজায় ঢুকে অভিযান শুরু করে ইজরায়েলি ফৌজ। সব মিলিয়ে মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। যার মধ্যে একটা বড় অংশই শিশু।

বলে রাখা ভালো, মধ্যপ্রাচ্যের এই রক্তক্ষয়ী লড়াই নিয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির সঙ্গে ফোনে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ভয়াবহ এই সংঘাত নিয়ে আলোচনা হয় দুই রাষ্ট্রপ্রধানের মধ্যে। সোমবার রাষ্ট্রসংঘে দাঁড়িয়ে ভারত জানিয়ে দেয়, প্যালেস্টাইন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের মর্যাদা পাক, সেটাই নয়াদিল্লি চায়।

[আরও পড়ুন: অবশেষে যুদ্ধবিরতির ঘোষণা গাজায়! হামাসের সঙ্গে চুক্তি ইজরায়েলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement