shono
Advertisement

ভারতের ভিসা পেতে ফের সমস্যায় ব্রিটিশ স্পিনার, খেলতে পারবেন রেহান আহমেদ?

ভিসা না পাওয়ার জেরে প্রথম টেস্টে খেলতে পারেননি শোয়েব বশির।
Posted: 10:39 AM Feb 13, 2024Updated: 01:36 PM Feb 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শোয়েব বশিরের পর রেহান আহমেদ (Rehan Ahmed)। ফের ভারতের ভিসা সমস্যায় পড়লেন ইংল্যান্ডের ক্রিকেটার। জানা গিয়েছে, শেষ মুহূর্তে মাত্র দুদিনের ভিসার ব্যবস্থা করে রেহানকে ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। আগামী দুদিনের মধ্যেই তাঁর পাকাপাকি ভিসার ব্যবস্থা করতে হবে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্টকে।

Advertisement

ঠিক কী ঘটেছে? সূত্রের খবর, ইংল্যান্ডের গোটা শিবিরের কাছে দীর্ঘমেয়াদি ভিসা থাকলেও রেহান আহমেদকে দেওয়া হয়েছিল সিঙ্গল এন্ট্রি ভিসা। অর্থাৎ ভিসা পেয়ে ভারতে ঢোকার পরে যদি একবার দেশ ছাড়েন, তাহলে আর দ্বিতীয়বার ভারতে প্রবেশের অনুমতি পাবেন না এই ভিসা পাওয়া বিদেশিরা। ইংল্যান্ড দলের ভার‍ত সফরের শুরু থেকেই এই ভিসা ছিল রেহানের।

[আরও পড়ুন: প্রয়াত ওয়ার্নকে কড়া টক্কর! দেখে নিন ভাইরাল হওয়া নতুন ‘বল অফ দ্য সেঞ্চুরি!’]

সমস্যা দেখা যায় সিরিজের (Ind vs Eng) তৃতীয় টেস্টের আগে। দুই টেস্টের মাঝে ১০ দিনের ছুটি পেয়ে আবু ধাবিতে চলে গিয়েছিল গোটা ইংল্যান্ড দল। সোমবার সেখান থেকেই সরাসরি রাজকোটের বিমান ধরেন তাঁরা। বিপত্তি বাঁধে রাজকোট বিমানবন্দরে। আধিকারিকরা সাফ জানিয়ে দেন, সিঙ্গল এন্ট্রি ভিসা থাকায় রেহানকে ভারতে প্রবেশের অনুমতি দেওয়া যাবে না। তড়িঘড়ি দুদিনের জন্য রেহানের ভিসার ব্যবস্থা করেন সংশ্লিষ্ট আধিকারিকরা। দীর্ঘ নাটকের পরে অবশেষে দলের সঙ্গে যোগ দেন রেহান। মঙ্গলবার অনুশীলনেও নামবেন তিনি।

তবে ইংল্যান্ড টিমকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, আগামী দুদিনের মধ্যে রেহানের জন্য বৈধ ভিসার ব্যবস্থা করতে হবে। সেটা না হলে সিরিজের বাকি টেস্টে রেহানের খেলা সম্ভব হবে না বলেই অনুমান। উল্লেখ্য, সিরিজের শুরুতেই ভারতের ভিসা পেতে প্রবল সমস্যায় পড়েন পাক বংশোদ্ভূত ব্রিটিশ স্পিনার শোয়েব বশির। তার জেরে প্রথম টেস্টে খেলতেও পারেননি। এবার ভিসা সমস্যার শিকার ইংল্যান্ডের আরও এক ক্রিকেটার।

[আরও পড়ুন: ফিরে এল সোনালি ইতিহাস, শিল্ডের থেকেও পুরনো ট্রেডস কাপ খুঁজে পেল আইএফএ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement