shono
Advertisement

‘খালিস্তানি সন্ত্রাস নয়, অখণ্ড ভারত সমর্থন করুন’, শিখদের বার্তা কঙ্গনার

অতীতে কৃষক আন্দোলনকে 'খালিস্তানি সন্ত্রাসবাদ' বলে কটাক্ষ করেছিলেন অভিনেত্রী।
Posted: 03:10 PM Sep 22, 2023Updated: 03:11 PM Sep 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খালিস্তানি সন্ত্রাস বিতর্কে ভারত ও কানাডার (India-Canada Conflict) মধ্যে কূটনৈতিক চাপানউতোর বেড়েই চলেছে। দুদেশের সংঘাতের সুযোগ লুফে নিয়ে বিভ্রান্তিকর খবর ছড়াতে যখন ব্যস্ত পাকিস্তান, তখন মধ্যস্থতা করতে আসরে নেমেছে আমেরিকা। এবার সেই ইস্যুতেই শিখ সম্প্রদায়ের (Sikh Community) উদ্দেশে ইঙ্গিতপূর্ণ বার্তা কঙ্গনা রানাউতের (Kangana Ranaut)।

Advertisement

২০২১ সালে দীর্ঘদিন ধরে চলা কৃষক আন্দোলনকে ‘খালিস্তানি সন্ত্রাসবাদ’ বলে কটাক্ষ করেছিলেন কঙ্গনা। এমনকী মোদির তিন কৃষি বিল প্রত্যাহারকে সমর্থন করে সেইসময়ে শিখ কৃষকদের আন্দোলনকে ‘জেহাদ’ বলে দাগিয়ে দিয়েছিলেন অভিনেত্রী। যে বিতর্কিত মন্তব্যের মাশুলও গুনতে হয়েছিল কঙ্গনাকে। ‘কন্ট্রোভার্সি ক্যুইন’-এর বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ার পাশাপাশি পাঞ্জাবে বিক্ষোভের মুখেও পড়েছিল তাঁর গাড়ি। এবার খালিস্তানি সন্ত্রাস নিয়ে যখন ভারত-কানাডার মধ্যে টানাপোড়েন চলছে, তখন আবারও শিখ সম্প্রদায়কে টেনে মন্তব্য কঙ্গনা রানাউতের।

অভিনেত্রীর মন্তব্য, “শিখ সম্প্রদায়ের উচিত নিজেদেরকে খালিস্তানিদের থেকে বিচ্ছিন্ন করে নেওয়া এবং অখণ্ড ভারতের সমর্থনে আরও শিখদের বেরিয়ে আসতে হবে। আমি খালিস্তানি সন্ত্রাস নিয়ে প্রতিবাদ করেছি বলে শিখ সম্প্রদায় আমাকে বয়কট করেছে এবং তাঁরা পাঞ্জাবে আমার সিনেমার বিরুদ্ধে মারাত্মক বিক্ষোভ প্রদর্শন করেছিল। এটা কিন্তু ওদের তরফে মোটেই ভাল আচরণ নয়।”

[আরও পড়ুন: ‘২০১৪-র আগে রাষ্ট্রপতির নাম জানতামই না’, প্রণব মুখোপাধ্যায়কে টেনে আলিয়াকে খোঁচা কঙ্গনার!]

এর পাশাপাশি কঙ্গনা রানাউতের সংযোজন, “খালিস্তানি সন্ত্রাস (Khalistani Terror) সমগ্র শিখ সম্প্রদায়ের বিশ্বাসযোগ্যতা নষ্ট করছে। এবং তাঁদের চিন্তাভাবনাকেও ভুলভাবে তুলে ধরছে। অতীতেও খালিস্তানিদের কর্মকাণ্ডের জন্য এরকম হয়েছে। আমি ধর্মের নামে সমগ্র শিখ সম্প্রদায়কে অনুরোধ করছি তারা যেন খালিস্তানি সন্ত্রাসীদের দ্বারা উত্তেজিত বা প্ররোচিত না হন। জয় হিন্দ।”

[আরও পড়ুন: ‘জওয়ান’ নিয়ে ক্ষুব্ধ! অ্যাটলির বিরুদ্ধে মানহানির মামলা? মুখ খুললেন নয়নতারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement