shono
Advertisement

২৭ কোটি টাকার জালিয়াতি! বিপাকে সোনম কাপুরের শ্বশুরের কোম্পানি

গত মাসে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছিল সোনম কাপুরের স্বামীর নামে।
Posted: 05:45 PM Mar 12, 2022Updated: 05:45 PM Mar 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপাকে পড়লেন বলিউড অভিনেত্রী সোনম কাপুরের (Sonam Kapoor) শ্বশুর হরিশ আহুজা। তাঁর আমদানি-রফতানির বিষয়ক ফার্মের বিরুদ্ধে ২৭ কোটি টাকার সাইবার জালিয়াতির অভিযোগ উঠল। সম্প্রতি ফরিদাবাদ পুলিশের হাতে ধরা পড়ল এই জালচক্র।

Advertisement

পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, সরকার প্রত্যেক এক্সপোর্ট ও ইমপোর্ট সংস্থাকে ROSCTL দিয়ে থাকে শুল্কতে বিশেষ রিবেট পাওয়ার জন্য। হরিশ আহুজার সংস্থার উপর অভিযোগ, এই ROSCTL কে ব্যবহার করা হয়েছে ভুয়ো সংস্থার কাজে। প্রায় ২৭ কোটি টাকার জালিয়াতি করেছে এই সংস্থা।

প্রসঙ্গত, গত মাসে জাল নথি দিয়ে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছিল সোনম কাপুরের স্বামী আনন্দ আহুজার (Anand Ahuja) বিরুদ্ধে। একটি আন্তর্জাতিক শিপিং সংস্থার পক্ষ থেকে এই অভিযোগ আনা হয়েছিল। নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন সোনমের (Sonam Kapoor) স্বামী।

ঘটনার সূত্রপাত হয় চলতি বছরের ২৭ জানুয়ারি। সেদিনই টুইটারে শিপিং সংস্থার বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন আনন্দ। টুইটারে সোনমের স্বামী অভিযোগ করেন, অনৈতিকভাবে তাঁর পণ্য আটকে রেখেছে ওই সংস্থা। বৈধ কাগজপত্র নিতেও অস্বীকার করা হচ্ছে। আর তার জন্য কোনও কারণও দেওয়া হচ্ছে না। এই বক্তব্যে স্বামীকে সমর্থন করেন সোনম কাপুরও।

[আরও পড়ুন:ছেলেকে ছাড়াই ঘুরতে যাচ্ছেন? নুসরত-যশের সেলফি দেখে নেটিজেনদের প্রশ্নবাণ!]

আনন্দের অভিযোগের জবাব দিতে গিয়ে শিপিং সংস্থার পক্ষ থেকে কর ফাঁকির প্রসঙ্গ তোলা হয়। সংস্থার দাবি, তাঁদের পক্ষ থেকে গাফিলতির কোনও প্রশ্ন করার অবকাশই নেই। আনন্দ আহুজা বরং পণ্যের দাম ভুল জানিয়েছেন। যাতে তিনি কর ফাঁকি দিতে পারেন। আবার আমদানি শুল্কও কমাতে পারেন। এর জন্য নাকি ৯০ শতাংশ কম দাম দেখানো হয়েছে।

তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করে আনন্দ আবার জানান, সংস্থার পক্ষ থেকেই ব্যাংকের সমস্ত রশিদ বাতিল করা হয়েছে যাতে পণ্য পৌঁছতে দেরি হয় এবং বেশি করে জরিমানা আদায় করা যায়। উল্লেখ্য, ২০১৮ সালে আনন্দ আহুজার সঙ্গে অনিল কাপুরের কন্যা সোনম কাপুরের বিয়ে হয়। ব্যবসায়ী পরিবারের ছেলে আনন্দ বড় হয়েছেন দিল্লিতে। তবে এখন তিনি থাকেন লন্ডনে। বিয়ের পর থেকে সোনমও বলিউডে কাজ কমিয়ে দিয়েছেন। বছরের বেশিরভাগ সময় লন্ডনেই থাকেন নায়িকা। ভ্যালেন্টাইনস ডে’তে স্বামীর সঙ্গে ছবিও পোস্ট করেছেন সোনম।

[আরও পড়ুন: এনগেজমেন্ট রিং খুলে ফেললেন পরীমণি! জানেন কেন? ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement