shono
Advertisement

Animal box office collection: নিন্দা-বিতর্ককে সঙ্গী করেই ৯০০ কোটির দুয়ারে ‘অ্যানিম্যাল’, তেইশের ব্লকবাস্টার ক্লাবে রণবীর

রণবীর কাপুরের ফিল্মি কেরিয়ারে নতুন রেকর্ড। শাহরুখকে টপকাতে পারলেন?
Posted: 10:40 AM Dec 18, 2023Updated: 10:40 AM Dec 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে দাপিয়ে বেড়াচ্ছে ‘অ্যানিম্যাল’ (Animal box office collection)। নিন্দে-সমালোচনা যতই হোক, ক্যাশবাক্স কিন্তু উপচে পড়ছে! শুধু তাই নয়, রিলিজের মাত্র পনেরো দিনেই ২০২৩ সালের পাঁচ বড় ব্লকবাস্টার সিনেমার তালিকায় নিজের জায়গা করে নিয়েছে রণবীর কাপুরের (Ranbir Kapoor) ছবি।

Advertisement

ভারতে ৫০০ কোটি টাকার উপর আয় করার পাশাপাশি বিশ্বের বক্স অফিসেও রীতিমতো রাজত্ব করছে ‘অ্যানিম্যাল’। বলিউড মাধ্যম সূত্রে খবর, ১৭ দিনে মোট ৮০০ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। হিন্দি বলয়ের পাশাপাশি তেলুগু ভাষাতেও ‘অ্যানিম্যাল’-এর ঝকঝকে মার্কশিট। দেশে ৫১২.৮৪ কোটি টাকা আয় করে নিজের ফিল্মি কেরিয়ারে নতুন রেকর্ড গড়েছেন রণবীর কাপুর। আন্তর্জাতিক বক্স অফিসেও ‘অ্যানিম্যাল’-এর বাজার রমরমা। ভদ্রকালী পিকচার্স-এর দেওয়া তথ্য অনুযায়ী, কানাডা এবং অস্ট্রেলিয়াতে সবথেকে বেশি ব্যবসা করা হিন্দি ছবির তকমা ছিনিয়ে নিয়েছে রণবীরের সিনেমা। এখনও পর্যন্ত ৮১৭.৩৬ কোটি টাকার কামাই করে ৯০০ কোটির ক্লাবের দিকে দৌড়চ্ছে ‘অ্যানিম্যাল’।

প্রসঙ্গত, ২০২৩ সালের বক্স অফিসে ব্যবসার নীরিখে সেরা পাঁচ হিন্দি সিনেমার তালিকাতেও রয়েছে পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গার এই বিতর্কিত সিনেমা। শাহরুখ খানের ‘পাঠান’, ‘জওয়ান’ দুটো ছবিই ১০০০ কোটির উপর ব্যবসা করে বলিউডের মন্দা বাজারের হাল ফিরিয়ে দক্ষিণী সিনে ইন্ডাস্ট্রিকে চ্যালেঞ্জ ছুঁড়েছে! এই তালিকায় সানি দেওলের ‘গদর ২’ও রয়েছে। যা কিনা প্রায় ৭০০ কোটি টাকার ব্যবসা করেছে। অন্যদিকে ১৫ কোটি টাকা বাজেটের ‘দ্য কেরালা স্টোরি’ যেমন বিতর্কের সৃষ্টি করেছিল তেমনই ৩০২ কোটি টাকা আয় করে সেরা পাঁচের তালিকায় জায়গা করে নিয়েছে। বক্স অফিসের দৌড়ে কিং খানকে টপকাতে না পারলেও ‘অ্যানিম্যাল’-এর সুবাদে তেইশের ব্লকবাস্টার বলিউড তারকার তালিকায় রণবীর কাপুর দ্বিতীয় স্থান দখল করেছেন।

[আরও পড়ুন: ‘ডাঙ্কিতে দারুণ চমক, আজ অবধি দেখেননি’, চ্যালেঞ্জ শাহরুখের! কিং ম্যাজিকে মুগ্ধ দুবাই]

তবে এই সিনেমা নিয়ে কিন্তু বিতর্কও কম হয়নি। পয়লা ডিসেম্বর রিলিজের পর থেকেই সমালোচিত হয়েছে ‘অ্যানিম্যাল’। পুরুষতন্ত্রের ক্ষমতার আস্ফালনে নারীদের হেয় করে দেখানোর অভিযোগ উঠেছে পরিচালক সন্দীপ রেড্ডির বিরুদ্ধে। যদিও সেসব নিন্দা-বিতর্ককে সঙ্গী করেই আপাতত বক্স অফিস কাঁপাচ্ছে এই ছবি। নির্মাতাদের ‘পাখির চোখ’ এখন ১০০০ কোটির স্কোরের দিকে। ২১ ডিসেম্বর শাহরুখ খানের ‘ডাঙ্কি’ এবং প্রভাস অভিনীত ‘সালার’ রিলিজের পর ‘অ্যানিম্যাল’ নিজের হাল ধরে রেখে সেই গণ্ডী পেরতে পারে কি না? এখন সেটাই দেখার অপেক্ষা।

[আরও পড়ুন: ‘দৌড়ে দৌড়ে আসছি…! ধন্যবাদ কলকাতা’, ‘ডাঙ্কি’ মুক্তির আগে আদুরে বার্তা শাহরুখের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement