shono
Advertisement

অমিতাভের বায়োপিক তৈরি করবেন পরিচালক বাল্কি, বিগ বি’র চরিত্রে কে?

সম্প্রতি আর বাল্কির 'চুপ' ছবির সংগীত পরিচালকের দায়িত্বে ছিলেন বিগ বি।
Posted: 09:30 AM Oct 14, 2022Updated: 09:30 AM Oct 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিচালক আর বাল্কির সঙ্গে অমিতাভ বচ্চনের দারুণ বন্ধুত্বের কথা গোটা বলিউড জানে। আর তাই তো যদি বলিপর্দায় কখনও অমিতাভের (Amitabh Bachchan) জীবনী নিয়ে ছবি তৈরি হয় তাহলে আর বাল্কিই (R. Balki) যে সেই ছবিটা তৈরি করবেন, তা নতুন করে বলার কিছু নেই। সম্প্রতি এক সাংবাদিক বৈঠকে সেই ইঙ্গিতই দিলেন পরিচালক আর বাল্কি।

Advertisement

তা ঠিক কী বললেন বাল্কি?

সংবাদমাধ্যমকে পরিচালক জানিয়েছেন, ”অমিতাভ বচ্চনের জীবনকে পর্দায় ধরা খুব একটা সহজ কাজ নয়। এর জন্য দরকার গভীর গবেষণা। আমি বহু বছর ধরেই অমিতাভের বায়োপিকের জন্য অল্প অল্প করে কাজ এগিয়ে রাখছি। চিত্রনাট্যকে আকারও দিয়েছি। অমিতাভের সঙ্গে এই নিয়ে বহুবার কথা হয়েছে আমার। তবে মুশকিল একটাই।”

[আরও পড়ুন: ‘সাজিদ যৌনাঙ্গ দেখিয়েছিল, বিগ বস থেকে বাদ দিন!’ সলমনের কাছে আরজি শার্লিনের]

আর বাল্কির কথায়, বায়োপিকের চিত্রনাট্য রেডি থাকলেও, মুশকিল অভিনেতা খুঁজতে গিয়ে। পরিচালক জানান, ”গোটা বিশ্বে দ্বিতীয় অমিতাভ নেই। তাই অমিতাভের চরিত্রে অভিনেতা খোঁজাটা বেশ শক্ত। অভিষেক হয়তো করতে পারতেন, তবে অভিষেক নিজেই রাজি হবেন না। কারণ, তিনি জানেন বিগ বি হওয়াটা সহজ নয়। তাই অমিতজির সঙ্গে বায়োপিক নিয়ে আলোচনা চলতে থাকলেও, ঠিক এই জায়গাতেই আটকে যাই।”

সদ্য আশি বছরে পা দিয়েছেন অমিতাভ। তাঁর ক্যারিশমা কিন্তু এখনও অটুট। এখনও পর্দায় এলে বক্স অফিসে ঝড় ওঠে। এরকম এক ব্যক্তিত্বকে নিয়ে সিনেমা তৈরি করাটা যে বেশ কঠিন তা স্বীকার করেছেন আর বাল্কি। তবে বাল্কির কথায়, ”অমিতজিও চান, তাঁর জীবনকে পর্দায় আমিই তুলে ধরি। আসলে আমাদের মধ্যে টিউনিংটা দারুণ।”

সম্প্রতি মুক্তি পেয়েছে অমিতাভ অভিনীত ছবি ‘গুডবাই’। বক্স অফিসে এই ছবি খুব একটা সাড়া না ফেললেও, অমিতাভ বচ্চন ও রশ্মিকা মান্দানার জুটির প্রশংসায় পঞ্চমুখ সিনেপ্রেমীরা। আশি বছর বয়সেও অমিতাভ যে এতটা রঙিন, তা দেখে হতবাক তাঁর অনুরাগীরা। তাই এমন মানুষের জীবনকে পর্দায় দেখার তাগিদ যে থাকবে, তা খুব ভালই জানেন আর বাল্কি। সেই কারণেই ছবি তৈরির কথা ভাবছেন পরিচালক। 

[আরও পড়ুন: ‘আমার অবস্থা ইরানের মাশা আমিনির মতো’, ট্রোলের শিকার হয়ে ক্ষুব্ধ উর্বশী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement