shono
Advertisement

গোয়া চলচ্চিত্র উৎসবের প্যানোরমায় তিন বাংলা সিনেমা, উচ্ছ্বসিত পরিচালকরা

কবে থেকে শুরু হচ্ছে এই উৎসব?
Posted: 12:30 PM Oct 27, 2023Updated: 12:30 PM Oct 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়ায় এবারে ৫৪তম ইন্টারন‌্যাশনাল ফিল্ম ফেস্টিভ‌্যাল অফ ইন্ডিয়া (IFFI Goa) অনুষ্ঠিত হতে চলেছে ২০ থেকে ২৮ নভেম্বর। যেখানে ইন্ডিয়ান প‌্যানোরামায় নির্বাচিত হয়েছে তিনটি নতুন বাংলা ছবি। যার মধ্যে রয়েছে কৌশিক গঙ্গোপাধ‌্যায়ের ‘অর্ধাঙ্গিনী’, অর্জুন দত্ত-র ‘ডিপ ফ্রিজ’ এবং সায়ন্তন ঘোষালের ‘রবীন্দ্র কাব‌্য রহস‌্য’।

Advertisement

চলতি বছরের জুন মাসে জয়া আহসান, চূর্ণী গঙ্গোপাধ‌্যায় ও কৌশিক সেন অভিনীত ‘অর্ধাঙ্গিনী’ মুক্তি পেয়েছে। দর্শকদের পাশাপাশি সমালোচকেরও প্রশংসা পেয়েছে ছবিটি। ব্যবসার অঙ্কও বেশ ভালো। এবার গোয়ার ইন্টারন‌্যাশনাল ফিল্ম ফেস্টিভ‌্যাল অফ ইন্ডিয়ায় দেশ-বিদেশের গণ্যমান্য ব্যক্তিরা দেখতে পাবেন ছবিটি।

[আরও পড়ুন: রণবীরের প্রেমে পড়েও, অন্য পুরুষদের সঙ্গে মেলামেশা! গোপন তথ্য ফাঁস দীপিকার ]

অন‌্যদিকে অর্জুন দত্তর ‘ডিপ ফ্রিজ’-এ রয়েছেন আবির চট্টোপাধ‌্যায়, তনুশ্রী চক্রবর্তী, অনুরাধা মুখোপাধ‌্যায়, শোয়েব কবীর, দেবযানী চট্টোপাধ‌্যায় প্রমুখ। এই ছবিটি এখনও মুক্তির অপেক্ষায়। তার আগেই এই সাফল্যে আবেগপ্রবন পরিচালক। ফেসবুক পোস্টের মাধ্যমে তিনি জানিয়েছেন, সিনেমাই তাঁর প্রথম প্রেম। আর হয়তো শেষ প্রেমই থাকবে। সারা জীবন এই সম্পর্ক টিকিয়ে রাখার আপ্রাণ চেষ্টা করবেন।

সায়ন্তন ঘোষালের ‘রবীন্দ্র কাব‌্য রহস‌্য’-তে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, শ্রাবন্তী চট্টোপাধ‌্যায়, প্রিয়াংশু চট্টোপাধ‌্যায়, শান্তিলাল মুখোপাধ‌্যায়, ঋতব্রত মুখোপাধ‌্যায় ও রাজনন্দিনী পাল। IFFI-তে ছবি নির্বাচিত হওয়ায় উচ্ছ্বসিত পরিচালক। নিজের এই ছবি সারা বিশ্বের দর্শকদের সামনে তুলে ধরতে মুখিয়ে রয়েছেন তিনি। প্রসঙ্গত এ বছর ইন্ডিয়ান প‌্যানোরামায় ২৫টি ফিচার ফিল্ম এবং ২০টি নন-ফিচার ফিল্ম দেখানো হবে। 

[আরও পড়ুন: ডাকাত দলের খপ্পরে তারা সুতারিয়া, প্রাণ বাঁচাতে লুকোলেন অন্ধকার কুয়োয়! ভিডিও দেখলে চমকে যাবেন]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement