Advertisement

নাগরিকত্বের পর এবার প্রশ্ন উঠল অক্ষয়ের জাতীয় পুরস্কার নিয়েও!

07:48 PM May 05, 2019 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগরিকত্ব নিয়ে দিন কয়েক ধরেই খবরের শিরোনামে অক্ষয় কুমারপ্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎকারের পর থেকে ক্রমাগত সমালোচিত হচ্ছেন অভিনেতা। চতুর্থ দফা লোকসভা নির্বাচনে মুম্বইতে ভোট না দেওয়া নিয়েও কটাক্ষ করা হয় তাঁকে। আর তখন থেকেই অক্ষয়ের নাগরিকত্ব নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। আর এবার প্রশ্ন ওঠে অক্ষয়ের জাতীয় পুরস্কার নিয়ে। দেশের নাগরিক না হয়ে কীভাবে তিনি জাতীয় পুরস্কার পেলেন এই নিয়ে প্রশ্ন উঠেছে ওয়েবদুনিয়ায়।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন:  জানেন, কেন কানাডার নাগরিকত্ব ছাড়তে চান না অক্ষয়? ]

এই প্রশ্ন প্রথম তোলেন, ‘আলিগড়’-এর চিত্রনাট্যকার অপূর্ব আসরানি। ২০১৬ সালে তিনি ‘রুস্তম’ ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার পান। আর ঠিক সেই বছরই অপূর্ব আসরানির ছবি ‘আলিগড়’-এর অভিনেতা মনোজ বাজপেয়ীর ওই একই বিভাগে জাতীয় পুরস্কার পাওয়ার গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু মনোজের জায়গায় পুরস্কার পেয়েছিলেন অক্ষয়। শনিবার নিজের সোশ্যাল মিডিয়ায় অক্ষয়কে কটাক্ষ করে অপূর্ব লেখেন, “কানাডার নাগরিকরা কি ভারতের জাতীয় পুরস্কার পাওয়ার যোগ্যতা রাখেন? যে বছর অক্ষয় কুমার সেরা অভিনেতার পুরস্কার পান, অনেকেই ভেবেছিলেন ‘আলিগড়’-এর জন্য মনোজ সেই পুরস্কারটা পাবেন। যদিও জুরি সদস্যরা বোধহয় অক্ষয়ের ব্যাপারে জানতেন না তখন! তাহলে, এখন যখন সবই জানেন সবাই, এক্ষেত্রে বিষয়টি পুনর্বিবেচনা করা হবে না?”

[আরও পড়ুন:  ফণীর কাছে প্রাণ বাজি রেখে সাংবাদিকতাকে কুর্ণিশ দেবের, পাশে মিমি-নুসরতও]

প্রসঙ্গত, নিজের নাগরিকত্ব নিয়ে এত জল্পনার পর বেজায় রেগে গিয়ে মুখ খুলেছিলেন ‘কেশরী’ অভিনেতা অক্ষয়। তিনি বলেছিলেন, “আমার নাগরিকত্ব নিয়ে হঠাৎ অযথা এত উৎসাহ দেখানো হচ্ছে কেন বুঝতে পারছি না। ভারতের জন্য আমার ভালবাসার প্রমাণ এত বছরেও কাউকে দিতে হয়নি। তাহলে এখন কেন, আমার নাগরিকত্ব নিয়ে অযথা টানাটানি করে বিতর্কের সৃষ্টি করা হচ্ছে! এটা একান্তই ব্যক্তিগত, অরাজনৈতিক এবং আইনত বিষয়। এতে অন্যের মাথা ঘামানোর কোনও প্রয়োজন দেখছি না।” এবার তাঁরই পালটা হিসেবে দিলেন চিত্রনাট্যকার অপূর্ব আসরানি।

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post নাগরিকত্বের পর এবার প্রশ্ন উঠল অক্ষয়ের জাতীয় পুরস্কার নিয়েও! appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next