shono
Advertisement

আকাশ ছোঁয়ার স্বপ্ন, ‘দ্য কার্গিল গার্ল’-এর পোস্টারে আত্মপ্রকাশ মেঘবালিকা জাহ্নবীর

গুঞ্জন সাক্সেনা বায়োপিকের ফার্স্ট লুক প্রকাশ্যে আনলেন করণ জোহর। The post আকাশ ছোঁয়ার স্বপ্ন, ‘দ্য কার্গিল গার্ল’-এর পোস্টারে আত্মপ্রকাশ মেঘবালিকা জাহ্নবীর appeared first on Sangbad Pratidin.
Posted: 01:18 PM Aug 29, 2019Updated: 01:18 PM Aug 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  মুক্তির আস্বাদ, এক নারীর ওড়ার স্বপ্ন নিয়ে মুক্তি পেল গুঞ্জন সাক্সেনা বায়োপিক ‘দ্য কার্গিল গার্ল’-এর ফার্স্ট লুক। প্রথম ঝলকেই নজর কাড়লেন শ্রীদেবীকন্যা জাহ্নবী কাপুর।  

Advertisement

তুমি মেয়ে। অতএব পাহাড়ে চড়া, পাইলট হয়ে আকাশে ওড়ার স্বপ্ন তোমার ‘ইচ্ছে-তালিকা’ থেকে বাদ দাও। আজ্ঞে! এ হল আমাদের অতি পরিচিত কথা। সমাজের কথা। ‘আম’ কথা। সামাজিক কাঠামোয় যতই নতুন করে খড়-মাটি লেপা হোক না কেন, দেশের জরাজীর্ণ-ভগ্ন মানসিকতার জন্য কখনওই তা অভঙ্গুর, পোক্ত কাঠামোতে পরিণত হবে না। নারীদের ‘ফাঁপা’ স্বাধীনতাই সার! তবে শত বাধা বিপত্তি পেরিয়ে যেই মহিলা পাহাড় চূড়া জয়ের উল্লাসে মাতেন কিংবা আকাশ ছোঁয়ার স্বপ্নপূরণ করেন, তিনি নিঃসন্দেহে নারী সমাজের অনুপ্রেরণা। গুঞ্জন সাক্সেনাও তেমনি। ১৯৯৯ সালে কারগিলের যুদ্ধক্ষেত্রে আহত জওয়ানদের কাছে এই ফ্লাইট লেফটেন্যান্ট ছিলেন ভগবানের দূতের মতো। সেই বিরাঙ্গনার বায়োপিক ‘দ্য কার্গিল গার্ল’-এর ফার্স্ট লুক প্রকাশ্যে এল।

[আরও পড়ুন: রুমমেটের বিরুদ্ধে মারধরের অভিযোগ, পুলিশের দারস্থ ছোটপর্দার নামী অভিনেত্রী ]

ছবির ঘোষণার পর থেকেই সিনেমহলে বেশ কৌতূহলের সৃষ্টি হয়েছিল। ফার্স্ট লুক মুক্তির পর সেই উন্মাদনার পারদ যে আরও চড়বে, তা হলফ করে বলাই যায়। বৃহস্পতিবার সকালে প্রযোজক করণ জোহর নিজে ছবির প্রথম পোস্টার প্রকাশ্য আনেন। প্রথম মহিলা শৌর্যপ্রাপ্ত বিমানচালক গুঞ্জন সাক্সেনার চরিত্রে জাহ্নবী ইতিমধ্যেই পোক্ত অভিনেত্রী হিসেবে প্রশংসা কুড়িয়েছেন প্রযোজক-পরিচালকদের কাছে। কাজের প্রতি জাহ্নবীর নিষ্ঠা দেখে ধন্য ধন্য করেছেন ‘দ্য কার্গিল গার্ল’ পরিচালক শরণ শর্মা। গুঞ্জন সাক্সেনার বাবার চরিত্রে দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠীকে। 

[আরও পড়ুন: সেন্সর বোর্ডের সবুজ সংকেত, ‘গুমনামি’ বিরোধীদের কিস্তিমাত সৃজিতের]

ছবির জন্য পোক্ত হোমওয়ার্কও করতে হয়েছে শ্রীদেবীকন্যাকে। ‘দ্য কার্গিল গার্ল’-এর জন্যই গত মাসে তিনি পাড়ি দিয়ে ছিলেন জর্জিয়ায়। হিমশীতল আবহাওয়াকে হার মানিয়েই জোর কদমে শ্যুটিং করে গিয়েছেন। গরমের পোশাক এবং শাল জড়িয়ে বাধ্য ছাত্রীর মতোই হাড়হিম করা ঠান্ডায় মেকআপ সেরেছিলেন। ‘দ্য কার্গিল গার্ল’-এর প্রথম ঝলকেও আত্মবিশ্বাসী এবং প্রাণবন্ত গুঞ্জনের লুকে এভাবেই নজর কাড়লেন জাহ্নবী কাপুর। ছবি মুক্তি পাবে ২০২০ সালের ১৩ মার্চ। প্রযোজক করণ জোহর ফার্স্ট লুক শেয়ার করে লিখেছেন, “তাঁকে বলা হয়েছিল মেয়েরা পাইলট হতে পারে না। কিন্তু ও জেদে অনড় ছিল… চেয়েছিল উড়তে!” 

The post আকাশ ছোঁয়ার স্বপ্ন, ‘দ্য কার্গিল গার্ল’-এর পোস্টারে আত্মপ্রকাশ মেঘবালিকা জাহ্নবীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement