shono
Advertisement

‘৮৩’র বিশ্বজয়ের নস্ট্যালজিয়া উসকে দিলেন রণবীর, আবেগাপ্লুত সিনেপ্রেমীরা

উল্লসিত ক্রীড়াপ্রেমীরাও। The post ‘৮৩’র বিশ্বজয়ের নস্ট্যালজিয়া উসকে দিলেন রণবীর, আবেগাপ্লুত সিনেপ্রেমীরা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:54 PM Mar 07, 2020Updated: 04:10 PM Mar 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র মাস খানেকের অপেক্ষা। তারপরই বড়পর্দায় দেখা যাবে ভারতীয় ক্রিকেটের সেই সোনালি দিন। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে নিঃসন্দেহে স্মরণীয়তম বছর ১৯৮৩৷ কপিল দেবের নেতৃত্বে ক্রিকেট বিশ্বকাপ জয় ভারতের ক্রিকেটকেই যেন আমূল বদলে দিয়েছিল৷ এবার সে ঘটনা উঠে আসতে চলেছে রুপোলি পর্দাতেও৷ তবে তার আগে সেই সোনালি মুহূর্তের ছবি প্রকাশ করলেন রণবীর সিং। ‘৮৩ সালের ছবির সঙ্গে এর পার্থক্য বের করা মুশকিল।

Advertisement

ছবিতে কপিল দেবের চরিত্রে অভিনয় করেছেন রণবীর। ‘৮৩’ ছবির যে লুক প্রকাশ পেয়েছে তাতে অভিনেতাকে লাগছে হুবহু কপিলের মতো। ১৯৮৩ সালের ২৫ জুন লর্ডসে ওয়েস্ট ইন্ডিসকে হারিয়ে বিশ্বকাপ উঠেছিল ভারতের হাতে। ক্রিকেটের ইতিহাসে সেই প্রথম ভারতের বিশ্বকাপ জয়। সেই মুহূর্তের ছবি আজও প্রতিটি ভারতবাসীর মনে উজ্জ্বল। রণবীর সিংয়ের যে ছবিটি প্রকাশ পেয়েছে সেটির সঙ্গে ১৯৮৩ সালের ছবির কোনও পার্থক্য নেই। যেন কার্বন কপি। যদিও রণবীর ছাড়া ছবিতে আর কোনও অভিনেতাকে দেখা যায়নি।

[ আরও পড়ুন: ইনস্টাগ্রামে ডেবিউ করিনা কাপুরের, প্রথম ছবিতেই ফলোয়ার্স ছাড়াল ১০ লক্ষ ]

তবে এটিই প্রথম কপিলরূপে রণবীরের স্টিল ছবি প্রকাশ পেয়েছে, তা নয়। এর আগেও ‘৮৩’র কয়েকটি ছবি প্রকাশ্যে এসেছে। অনেকেই তখন বলেছিলেন, হুবহু যেন তিরাশির ময়দান কাঁপানো সেই ‘হরিয়ানা হ্যারিকেন’, ওরফে কপিল দেব। কপিলের চরিত্র আত্মস্থ করার জন্য তাঁর বাড়িতে গিয়ে দশ দিন কাটিয়েছেন রণবীর। চলতি বিশ্বকাপ ময়দানেও ছবির প্রচার সেরে এসেছেন অভিনেতা। উল্লেখ্য, ছবিতে কপিলের স্ত্রী রোমি ভাটিয়ার ভূমিকায় অভিনয় করছেন রণবীর ঘরনি দীপিকা পাড়ুকোন। বিয়ের পর এই প্রথম একসঙ্গে কোনও ছবিতে কাজ করছেন রণবীর-দীপিকা। একটি সাক্ষাৎকারে দীপিকা জানিয়েছেন, রণবীর আছে বলে মোটেই এই ছবি সই করেননি তিনি। বরং সিনেমা নিয়ে তাঁর প্যাশন এবং উৎসাহের জন্যই ‘৮৩’-তে অভিনয় করতে রাজি হয়েছেন।

ছবিতে সুনীল গাভাস্করের চরিত্রে অভিনয়ে রয়েছেন তাহির রাজ ভাসিন। মহিন্দর অমরনাথের ভূমিকায় রয়েছেন সাকিব সালিম। সন্দীপ পাটিল হয়েছেন তাঁরই ছেলে চিরাগ পাটিল। অভিনেতা জিভাকে দেখা যাবে ওপেনিং ব্যাটসম্যান কৃষ্ণমাচারী শ্রীকান্তের ভূমিকায়। ‘সেক্রেড গেমস’ খ্যাত অভিনেতা যতীন সারনা অভিনয় করছেন যশপাল শর্মার চরিত্রে। কীর্তি আজাদের ভূমিকায় অভিনয় করছেন দীনকর শর্মা। মদন লালের ভূমিকায় দেখা যাবে হার্ডি সাধুকে। নিশান্ত ধাইয়া অভিনয় করবেন রজার বিন্নির ভূমিকায়। প্রযোজনায় সাজিদ নাদিওয়াদওয়ালা, মধু মন্টেনা আর রিল্যায়েন্স এনটারটেনমেন্ট। ছবিটি পরিচালনা করেছেন কবীর খান। ১০ এপ্রিল মুক্তি পাচ্ছে কবীর খানের ‘৮৩’। অপেক্ষায় সিনেমহল থেকে ক্রিকেটমহল।

[ আরও পড়ুন: সংসদীয় কাজের জন্য ‘তুমি অনন্যা’ পুরস্কার পেলেন তৃণমূল সাংসদ নুসরত জাহান ]

The post ‘৮৩’র বিশ্বজয়ের নস্ট্যালজিয়া উসকে দিলেন রণবীর, আবেগাপ্লুত সিনেপ্রেমীরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement