Advertisement

শুরু হোক পোস্ট প্রোডাকশনের কাজ, অনুমতি চেয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর দ্বারস্থ বলিউড

01:23 PM May 20, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে বন্ধ শুটিং। শুধু শুটিং কেন? প্রি-প্রোডাকশন ও পোস্ট প্রোডাকশন-সহ বন্ধ সিনেমাজগতের সমস্ত কাজ। ফলে ক্ষতি হচ্ছে বিপুল। করোনার এই আবহে শুটিংয়ের কাজ এখনই শুরু করা সম্ভব নয়। কিন্তু যে সব ছবির শুটিং শেষ হয়ে গিয়েছে, তার পোস্ট প্রোডাকশনের কাজ তো শুরু করা যায়। এনিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানাল ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ (FWICE)। মঙ্গলবার সংস্থার তরফে উদ্ধব ঠাকরেকে একটি চিঠি লিখা হয়। সেখানে আবেদন জানানো হয়, ফিল্ম, শো এবং অন্যান্য বিনোদনমূলক অনুষ্ঠান যাতে শেষ করার অনুমতি দেওয়া হয়।

Advertisement

শিল্প ও কলাকুশলীদের পাঁচ লক্ষাধিক সদস্য বিশিষ্ট এই সংস্থা ৩২টি ভাগে বিভক্ত। লকডাউনের ফলে প্রতিটি বিভাগই ক্ষয়ক্ষতি হচ্ছে। FWICE’র তরফে জানানো হয়েছে, বহু প্রযোজক বিভিন্ন প্রকল্পে কোটি কোটি টাকা বিনিয়োগ করেছেন। লকডাউনের কারণে সেই সব প্রজেক্ট অনিশ্চয়তার সম্মুখীন। চিঠিতে লেখা হয়েছে, মিডিয়া এবং বিনোদনের এমন অনেক প্রকল্প রয়েছে যেগুলির অধিকাংশ কাজ শেষ হয়ে পড়ে রয়েছে। লকডাউনের কারণে পরবর্তী কাজ করা যাচ্ছে না। সম্পাদনা, সাউন্ড রেকর্ডিং, মিউজিক রেকর্ডিং এবং আরও কিছু পোস্ট-প্রোডাকশনের কাজ বাকি রয়েছে। সেগুলি শুরু করার জন্য সরকারের কাছে অনুমতি চাওয়া হয়েছে চিঠিতে।

[ আরও পড়ুন: ‘আমার উপর শারীরিক অত্যাচার চলত’, নওয়াজের পরিবারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আলিয়ার ]

চিঠিতে আরও জানানো হয়েছে, যদি ন্যূনতম কর্মচারী দিয়ে ক্লোজড স্টুডিওগুলিতে এই প্রজেক্টগুলির পোস্ট-প্রোডাকশন শুরু করার অনুমতি দেওয়া হয়, তবে বিশাল পরিমাণ টাকা ক্ষতির হাত থেকে বেঁচে যাবে। প্রযোজকদেরও স্বস্তি হবে। কারণ সবাই লকডাউন ওঠার পর অবিলম্বে সেগুলি রিলিজ করার জন্য প্রস্তুত। তাই এর মধ্যে স্বাস্থ্যবিধি মেনে কাজ শুরু করলে ইন্ডাস্ট্রির পক্ষে ভাল বলে জানানো হয়েছে চিঠিতে। FWICE’র মতে, যে সব অনুষ্ঠানের কাজ শেষ পর্যায়ে, সেগুলো যদি তাড়াতাড়ি শেষ হয়ে যায় তবে সেখানে যে টাকা বিনিয়োগ করা হয়েছে তা কিছুটা হলেও উঠে আসবে। আর তার ফলে পরবর্তী কাজও শুরু করা যাবে। কাজ করার সময় স্বাস্থ্যবিধিক দিকে সম্পূর্ণ খেয়াল রাখা হবে বলেও সংস্থার পক্ষ থেকে জানানো হয়। শ্রমিকদের স্বাস্থ্য, সুরক্ষা এবং সুরক্ষার সাথে সম্পর্কিত সমস্ত প্রয়োজনীয় নির্দেশিকা মেনে চলার আশ্বাস দেওয়া হয় চিঠিতে।

[ আরও পড়ুন: ‘বিদ্যার প্রশংসা শুনে ধন্যবাদ জানাতে ভুলে গিয়েছিলাম’, ‘পাতাল লোক’ নিয়ে অকপট স্বস্তিকা ]

The post শুরু হোক পোস্ট প্রোডাকশনের কাজ, অনুমতি চেয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর দ্বারস্থ বলিউড appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next