Advertisement

বলিউডে করোনার থাবা, প্রয়াত বিখ্যাত সংগীত পরিচালক ওয়াজিদ খান

06:02 PM Jun 01, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরফান খান, ঋষি কাপুরের মৃত্যুর শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি বলিউড। তার মাঝেই আবারও দুঃসংবাদ। ফের ইন্দ্রপতন। ইহলোকের মায়া কাটিয়ে অমৃতলোকে পাড়ি জমালেন সংগীত পরিচালক ওয়াজিদ খান। রবিবার গভীর রাতে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

Advertisement

কয়েকদিন ধরেই শরীরটা ভাল যাচ্ছিল না তাঁর। কিডনির সমস্যায় জেরবার হয়ে যাচ্ছিলেন ওয়াজিদ খান। কিডনি প্রতিস্থাপনও হয়েছিল তাঁর। তাই বেশ কয়েকবার হাসপাতালে ভরতিও হতে হয়েছিল সংগীত পরিচালককে। সেই সময় অবশ্য যমে-মানুষে লড়াইতে জিতে যান ওয়াজিদ। তবে দিনকয়েক আগে আবারও কিডনির সমস্যা দেখা দেয়। তাই তড়িঘড়ি তাঁকে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। অবস্থা এতটাই খারাপ হয়ে যায় যে তাঁকে চারদিন ভেন্টিলেশনে রাখা হয়। হাসপাতালে ভরতির দিন থেকে লড়াই চালিয়ে যাচ্ছিলেন ওয়াজিদ। তবে রবিবার রাতে তিনি হার মানেন। চিকিৎসকরা জানিয়ে দেন, মৃত্যু হয়েছে প্রাণোচ্ছ্বল ওই সংগীত পরিচালকের। সেলিম মার্চেন্ট টুইটে তাঁর মৃত্যুর খবর জানিয়েছেন।

চিত্র সমালোচক এবং সাংবাদিক ফরিদুন শাহরিয়ার বিশিষ্ট সংগীত পরিচালকের মৃত্যুর কারণ হিসাবে করোনার কথা উল্লেখ করেছেন টুইটে।

[আরও পড়ুন: সোনম ওয়াংচুকের ‘বয়কট চিন’ উদ্যোগে শামিল বলিউড তারকারাও, টিকটক ছাড়লেন মিলিন্দ সোমন]

১৯৯৮ সালে ‘পেয়ার কিয়া তো ডরনা কিয়া’ দিয়ে পথচলা শুরু। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। সলমন খানের বহু ছবিতে কাজ করেছেন ওয়াজিদ। ‘গর্ব’, ‘তেরে নাম’, ‘তুমকো না ভুল পায়েঙ্গে’, ‘পার্টনার’, ‘দাবাং’ ছবিতে নিজের জাদুতে মন ছুঁয়েছেন দর্শকদের। ‘ভাই ভাই’ গানেও সুর দিয়েছেন তাঁরা। এছাড়াও ‘সারেগামাপা’তে বিচারক ছিলেন সাজিদ-ওয়াজিদ। আইপিএল ৪-এর থিম সং ‘ধুম ধাড়াকা’ লিখেছিলেন তাঁরা। কিন্তু ওয়াজিদ খানের মৃত্যুতে ভেঙে গেল সাজিদ-ওয়াজিদ জুটি।

ওয়াজিদ খানের মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড। টুইটে দুঃখপ্রকাশ করেছেন প্রিয়াঙ্কা চোপড়া, বিশাল দাদলানি, শংকর মহাদেবন, বাবুল সুপ্রিয়, সোনু নিগম-সহ আরও অনেকে।

[আরও পড়ুন: আমফান বিধ্বস্ত সুন্দরবন অঞ্চলের পাশে পার্ণো, ত্রাণ বিলি করছেন অভিনেত্রী]

The post বলিউডে করোনার থাবা, প্রয়াত বিখ্যাত সংগীত পরিচালক ওয়াজিদ খান appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next