Advertisement

কর্ণি সেনার বিক্ষোভের জের! পালটে ফেলা হল অক্ষয় কুমারের ‘লক্ষ্মী বম্ব’ ছবির নাম

05:35 PM Oct 29, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় তুমুল বিক্ষোভ, আইনি নোটিসের জেরে শেষপর্যন্ত অক্ষয় কুমার (Akshay Kumar) অভিনীত ‘লক্ষ্মী বম্ব’ ছবির (Laxmmi Bomb) নাম পালটাতে বাধ্য হলেন প্রযোজকরা। মুক্তির মাত্র কয়েকদিন আগে ছবির নাম পালটে ফেলা হল। নতুন নাম রাখা হল ‘লক্ষ্মী’ (Laxmii)। পালটে ফেলা হয়েছে ইংরাজি বানানও।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: করোনার জের, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পিছিয়ে দিলেন মুখ্যমন্ত্রী]

দক্ষিণী তারকা রাঘব লরেন্স (Raghava Lawrence) অভিনীত এবং পরিচালিত তামিল ব্লকবাস্টার ‘কাঞ্চনা’ সিরিজের রিমেক অক্ষয়ের এই ছবি। হিন্দি ছবিটি রাঘবই পরিচালনা করেছেন। ২০১৯ সালের এপ্রিল মাসে ছবির শুটিং শুরু হওয়ার পর থেকেই নানা বিতর্কের মুখে পড়তে হয়েছে ছবিটিকে। শুটিংয়ের মাঝেই ছবি ছাড়ার কথা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন রাঘব। শোনা গিয়েছিল, প্রযোজকদের সঙ্গে মতানৈক্যের জন্যই নাকি রাঘব ছবি ছাড়েন। পরে আবার তিনি সমস্যা মিটিয়ে পরিচালকের দায়িত্ব সামলান তিনি।

ফের বিতর্কের সূত্রপাত হয় ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর। ছবির বিরুদ্ধে ‘লাভ জেহাদ’ প্রচার করার অভিযোগ ওঠে। সিনেমায় অক্ষয়ের চরিত্রের নাম আসিফ এবং তাঁর নায়িকা কিয়ারা আডবানীর (Kiara Advani) চরিত্রের নাম পূজা। এতেই আপত্তি জানায় নেটদুনিয়ার একাংশ। ছবি বয়কটের ডাক দেওয়া হয়। এরপরই আবার শ্রী রাজপুত কর্ণি সেনার (Shri Rajput Karni Sena) পক্ষ থেকে ‘লক্ষ্মী বম্ব’ ছবির বিরুদ্ধে আইনি নোটিস পাঠান আইনজীবী রাঘবেন্দ্র মেহরোত্রা (Raghavendra Mehrotra)। দাবি করা হয়, ছবির নামে দেবী লক্ষ্মীকে (Lakshmi) অপমান করা হয়েছে। সেই কারণেই অবিলম্বে ছবির নাম বদলানোর দাবি করা হয়। এরপরই ছবির নাম পালটানোর সিদ্ধান্ত নেন প্রযোজকরা। অতএব ৯ নভেম্বর ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) মাল্টিপ্লেক্সে ‘লক্ষ্মী বম্ব’ নামের বদলে শুধুমাত্র ‘লক্ষ্মী’ নামেই মুক্তি পাবে অক্ষয় অভিনীত ‘হরর কমেডি’ ছবিটি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ফের বড়পর্দায় ক্রাইম থ্রিলার নিয়ে হাজির শাহরুখ! ঘোষণা করলেন নতুন ছবির নাম]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next